খেলাধুলা

অস্ট্রেলিয়া সফর অধিনায়ক বিরাট কোহলির কাছে অগ্নিপরীক্ষা বলেই মনে ন প্রাক্তন পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলি অধিনায়ক হিসেবে কেমন? অস্ট্রেলিয়া সফর শেষেই তা স্পষ্ট হয়ে যাবে। এই করছে অস্ট্রেলিয়া সফর অধিনায়ক বিরাট কোহলির কাছে অগ্নিপরীক্ষা বলেই মনে ন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আক্রাম। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের সিরিজ জয়ের দারুণ সম্ভাবনা দেখছেন পাক কিংবদন্তি।

টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই ক্রিকেটমহলের ফোকাসে এখন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট। টেস্টে বিশ্বের এক নম্বর দল টিম ইন্ডিয়া চলতি বছরে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। অস্ট্রেলিয়ায় এই সিরিজ তাই ক্যাপ্টেন কোহলির কাছে কঠিন পরীক্ষা। বিদেশ সফরে আরও একবার প্রমান করার সুযোগ কোহলি অ্যান্ড কোম্পানির কাছে।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমের মতে, “কোহলির সামনে এটা সেরা সুযোগ। অস্ট্রেলিয়া দল হিসেবে একেবারেই অভিজ্ঞ নয়। তরুণ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে তাই ভারতের ঝাঁপিয়ে পড়া উচিত। আমার আবার ভারত-পাকিস্তানের বোলাররা অস্ট্রেলিয়ায় এলে অন্যরকম চিন্তা হয়।

বাড়তি বাউন্স আদায় করতে গিয়ে যেন বেশি উত্সাহিত না হয়ে পড়ে। কারণ ওটাই সমস্যা। ভারতীয় বোলারদের কিন্তু শর্ট বল করলে চলবে না। সামনে বল রাখতে হবে। শর্ট অব লেংথ ডেলিভারির জন্যই ব্যাটসম্যানরা অপেক্ষা করবে। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি কেমন, সেটাও বোঝা যাবে এই সিরিজে।”-জিনিউজ

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul