জাতীয় রাজনীতি

সাজা স্থগিতে ৫ বিএনপির নেতার দাখিল করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট

নিউজ ডেস্ক: সাজা স্থগিতে ৫ বিএনপির নেতার দাখিল করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি একেএম হাফিজুল আলমের সম্বন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সাজা স্থগিতের আবেদন খারিজ করে দেন।

সেই পাঁচ নেতা হলেন সাবেক প্রতিমন্ত্রী ও বি. এন. পি. চেয়ারপারসনের উপদেষ্টা আমান উলাহ আমান, বিএনপি সমর্থিত চিকিৎসকদের নেতা ডাঃ এ. জেড. এম. জাহিদ হোসেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া, ঝিনাইদহ-২ এর সাবেক সাংসদ ও ঝিনাইদহ বিএনপি. এর সভাপতি  আলহাজ্ব মো. মশিউর রহমান এবং ঝিনাইদহ-১ আসনের সাবেক ও বি. এন. পি স্থায়ী কমিটির সদস্য মো. আব্দুল ওহাব।

আবেদনকারী আমান উল্লাহ আমানের পক্ষে শুনানি করেন আইনজীবী মোঃ.আরিফুল ইসলাম। ডাঃ জাহিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ,  আইনজীবী আহসানুল করিম ও খায়রুল আলম চৌধুরী।

মশিউর রহমানের পক্ষে শুনানী করেন ব্যারিস্টার আমিনুল হক ও ব্যারিস্টার মাহবুব শফিক। ওয়াদুদ ভূঁইয়ার ও মো. আবদুল ওহাব এর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী  ব্যারিস্টার রফিকুল হক ও  আইনজীবী একেএম ফখরুল ইসলাম। সবগুলো মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাথে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন  আইনজীবী মো. খুরশিদ আলম খান ও এ. কে. এম. ফজলুল হক।

হাইকোর্টে করা আবেদনে তারা উল্লেখ করেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সাজা স্থগিত হওয়া আবশ্যক।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul