খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ কয়টি ম্যাচ খেলবেন স্টিভ স্মিথ? দেখে নিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এ গতকাল বড় চমক দিয়েছে কমিল্লা ভিক্টোরিয়ান্স। ক্রিকেট বিশ্বের এক বড় তারকাকে দলে ভিড়িয়েছে তারা। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।তবে শুরু থেকে এই ব্যাটসম্যানকে পাচ্ছে না কুমিল্লা। তার কারণ অস্ট্রেলিয়ান টপ অর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিক এর পরিবর্তে বিপিএলে খেলবেন তিনি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক গতবছরও ছিলেন কুমিল্লায়। এবারও তাকে রেখে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজিরা। সাথে নতুন সংযোজন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

ভিক্টোরিয়ান্স টিম ম্যানেজম্যান্ট সুত্র নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক এবার তাদের হয়ে খেলবেন। মজার ব্যাপার হলো শোয়েব মালিক চার ম্যাচ খেলে চলে যাবেন জাতীয় দলের দায়িত্ব পালনে। আর ঠিক পঞ্চম থেকে দলের সাথে যোগ দেবেন অজি তারকা স্টিভেন স্মিথ।

এটুকু শোনার পর মনে হতে পারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স টিম ম্যানেজম্যান্ট বুঝি শোয়েব মালিকের বদলি হিসেবে স্মিথকে নিয়েছে। সে কারণেই একজনের বিদায়ে আসবেন অন্যজন। কিন্তু ব্যাপারটা আসলে তা নয়।

জানুয়ারিতে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সফর রয়েছে দক্ষিণ আফ্রিকায়। সেখানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ১৯ জানুয়ারি তারিখে। সে সিরিজে খেলতেই মূলত বিপিএল ছেড়ে নিজ দলের সাথে যোগ দিতে হবে মালিককে।

আর স্টিভেন স্মিথের সাথে কথাবার্তার সময় তিনি জানিয়েছেন তার পক্ষে প্রথম চার ম্যাচ খেলা সম্ভব হবে না। তিনি পঞ্চম ম্যাচ থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে যাবেন। তার মানে কুমিল্লার মিডল অর্ডার ব্যাটিংয়ে একজন স্তম্ভ বা পরিণত পারফরমার থাকবেনই। ওপরে তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস, এনামুল বিজয় এর সাথে মিডল অর্ডারে ইনিংস গড়ার দায়িত্ব পালন করবেন শোয়েব মালিক-স্টিভেন স্মিথরা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul