খেলাধুলা

মাঠে নামার আগে যা বললেন ওয়ারিকেন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে এরই মধ্যে জয় পেয়েছে বাংলাদেশ দল। দেশের মাটিতে প্রথমবারের মতো উইন্ডিজদের বিপক্ষে টেস্ট ম্যাচ জয়ের গৌরব লাভ করেছে বাংলাদেশ দল। আগামী ৩০ নভেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

প্রথম ম্যাচের মতই শেষ ম্যাচেও জয়ে ঘরের মাঠে প্রথমবারের মতো উইন্ডিজদের হোয়াইটওয়াশ করার সুযোগ অপেক্ষা করছে টাইগারদের সামনে। আর সে লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ। অন্যদিকে সিরিজ ড্র করতে চাইলে ঢাকা টেস্টে জয় ছাড়া বিকল্প কিছু নেই উইন্ডিজদের।

আর ঢাকা টেস্টে জয় ছাড়া কিছুই ভাবছেন না উইন্ডিজ স্পিনার জোমেল ওয়ারিকেন। সিরিজ ড্র করাকেই বোনাস হিসেবে দেখছেন তিনি। আজ মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সাংবাদিকদের এমনটিই জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অবশ্যই আমরা জয় নিয়ে মাঠ ছাড়তে চাইব, সিরিজ হেরে বিদায় নিতে চাইব না। এই অবস্থা থেকে দলগতভাবে যদি আমরা সিরিজটি ড্র করি, তাহলে এটাই বোনাস। তাই মাঠে নামার আগে এটাই আমাদের পরিকল্পনা।’

উইন্ডিজদের বিপক্ষে সর্বশেষ ২০০৯ সালে সাকিবের নেতৃত্বে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছিল টাইগাররা। আর দীর্ঘদিন ধরে টেস্ট সিরিজ জয়ের স্বাদ না পাওয়া টাইগাররা এই সিরিজে কোনভাবেই সুযোগ হাতছাড়া করতে চাইবে না সেটা ভালো করেই বুঝেছেন ওয়ারিকেন।

তিনি বলেন, ‘অবশ্যই তাঁরা অনেক লম্বা সময় ধরে জয় পায়নি, তাই তাঁরা এবার সিরিজ জয়ের জন্যই খেলবে। কিন্তু আমরাও চেষ্টা করব শেষ ম্যাচে জিততে, যাতে করে আমরা সিরিজ ড্র করতে পারি।’