Notunshokal.com
খেলাধুলা

৪ বছর অন্তর বিশ্বকাপ না করে প্রতি দু’বছরের ব্যবধানে বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা এখন থেকে ৪ বছর অন্তর বিশ্বকাপ না করে প্রতি দু’বছরের ব্যবধানে বিশ্বকাপ আয়োজন নিয়ে ভাবছে। এমন তথ্য জানিয়েছে সাউথ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবল। সংস্থাটির প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিনগুয়েজই দুবছর পরপর বিশ্বকাপের প্রস্তাব রাখেন রুয়ান্ডার কিগালিতে অনুষ্ঠিত হওয়া ফিফা কংগ্রেসে।

এ ব্যাপারে আলেহান্দ্রো ডমিনগুয়েজ বলেন, আমরা ফিফার কাছে প্রস্তাব রেখেছি, প্রতি চার বছর অন্তর বিশ্বকাপ না করে কমিয়ে এনে প্রতি দু বছরে করা। বিশ্বকাপের মাঝে নেশনস লিগ না রেখে আমরা এগিয়ে যেতে পারি দুবছর অন্তর। যাতে সবার জন্য বিশ্বকাপ হয়। এটা ফুটবলারদের জন্য।

তিনি আরও বলেন আমরা যদি এই ফরম্যাটেই(বর্তমান) পড়ে থাকি তাহলে অনেক খেলোয়াড়ই দুইটার বেশি বিশ্বকাপ খেলতে পারবেন না। অনেক সমাধান আছে। আমরা ইউরোপ, আমেরিকা, এশিয়া, আফ্রিকা, নর্থ এবং সাউথ আমেরিকার সব জায়গাতেই টুর্নামেন্ট করতে পারি।

এদিকে উয়েফার প্রেসিডেন্ট অ্যালেজান্দ্রার সেফেরিন আবার আগামী দিনে উয়েফা নেশনস লিগে সাউথ আমেরিকার দলগুলির অন্তর্ভুক্তি চান। তবে এই নিয়ে ডমিনগুয়েজের মত, দু’বছর অন্তর বিশ্বকাপ টুর্নামেন্টই বেশি ভালো। শুধু তাই নয়, তার আরও দাবি, ‘আর্থিক দিক দিয়ে ফিফা যতটা লাভ করে তার থেকে বেশি টাকা তারা ঢালে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul