রাজনীতি

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটিতে থাকছেন যারা, দেখে নিন তাদের তালিকা!…

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনের সময় এই কমিটি সারাদেশের দলীয় প্রার্থীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করবেন। দলের পক্ষ থেকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করবেন।

দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে প্রধান করে এই কমিটি করা হয়।

বুধবার (২৮ নভেম্বর) রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘দলের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন পরিচালনা কমিটির প্রধান করা হয়েছে নজরুল ইসলাম খানকে। কমিটির বাকি সদস্যের তালিকা এখনও চূড়ান্ত হয়নি। খুব শিগগির পূর্ণাঙ্গ কমিটির কথা জানানো হবে।’

এদিকে বিএনপির একটি সূত্র থেকে জানা গেছে, ১০ থেকে ১৫ জন এই কমিটিতে থাকবেন। দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, সাবেক সচিব ঈসমাইল জবিউল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক ইসি সচিব আব্দুর রশিদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক যুগ্ম মহাসচিব বিজন কান্তি সরকার, শিক্ষক সাব্বির আহমেদ এই কমিটিতে থাকতে পারেন।

এছাড়া পেশাগতদের নিয়ে আলাদা আলাদা নির্বাচন সংশ্লিষ্ট বিশেষজ্ঞ কমিটি করা হতে পারে।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি এবার গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য ও কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে জোট বেঁধে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচনে অংশ নেবে। এ ছাড়া বিএনপির সঙ্গে আগে থেকেই ২০–দলীয় জোট রয়েছে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর। ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।

আরও পড়ুন

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul

হিরো আলমের নির্বাচন করতে আর কোন বাধা থাকল না

Syed Hasibul