খেলাধুলা

অদ্ভুত একাদশ মাঠে নামছে বাংলাদেশ দল। নেই কোন ফাস্ট বোলার

আজ সকালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল।ইনজুরির কারণে এই দিন হা মাঠে না নামতে পারেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকর রহিম। তার পরিবর্তে আজ দলে নেয়া হয়েছে উইকেটকিপার লিটন দাসকে।

হোয়াইট ওয়াশের লক্ষ্য পূরণে টাইগার একাদশে থাকছে বড় চমক। খেলানো হবে না কোন পেসার। ব্যাটিং ও স্পিন নির্ভর দল সাজাবে বাংলাদেশ। এমনটাই জানিয়েছে বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র। কোন পেসার খেলাবে না ঢাকা টেস্টে। প্রথম টেস্টে মোস্তাফিজ দুই ইনিংসে করেছিলেন মোটে ৪ ওভার।

তাই তার বদলে খেলবেন জাতীয় দলের হয়ে দুই টেস্টে মাঠে নামা আরিফুল হক। এছাড়া অভিষেক হচ্ছে সাদমান ইসলাম অনিকের। মুশফিক আঙুলে চোট পাওয়ায় ব্যাকআপ উইকেটকিপার হিসেবে লিটনকে হঠাৎ ডাকা হলেও, মুশফিকের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

প্রথম টেস্টে উইন্ডিজকে হারিয়েছে স্পিন জাদুতেই। তাইজুল ইসলাম ও নাঈম হাসানের পাশাপাশি বল হাতে জ্বলে উঠেছিলেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। তবে দলে যে চার স্পিনারে চ্যালেঞ্জ রয়েছে সেটি জানালেন বাংলাদেশ অধিনায়ক সাকিব।

ঢাকা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম এবং আরিফুল হক।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul