খেলাধুলা

চেজের ভূলের বড় মাসুল দিতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে

সিরিজ জয়ের ম্যাচে ওপেনিংয়ে ভালো শুরুর পরেও ব্যক্তিগত ১৯ রানে রস্টন চেজের ডেলিভারিটি অফ সাইডে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরেন সৌম্য।

এরপর লাঞ্চের ঠিক দুই বল আগে অপ্রয়োজনীয় শট খেলে বিদায় নেন মমিনুল হক। কিমার রোচের বলে অফ স্ট্যাম্পের বাইরের বলকে পুল করতে গিয়ে ক্যাচ আউট হয়ে ২৯ রানে ফেরেন মমিনুল।

এরপর সাদমানের সঙ্গে দারুণ এক জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। কিন্তু ৫৭তম ওভারে বোলিংয়ে এসে নিজের প্রথম বলেই মিঠুনকে বোল্ড করে সাজঘরে পাঠান ক্যারিবিয়ান স্পিনার দেবেন্দ্র বিশু। বিশুর গুগলি বলটিকে পুল করতে গিয়ে আউট হয়ে ফেরেন তিনি।এরই ফলে টানা তিন ইনিংসে বিশুর বলে ফিরতে হলো মিঠুনকে। এর আগের টেস্টের দুই ইনিংসেও বিশুর বলে আউট হয়েছিলেন তিনি। মিঠুনের ফেরার পর বিশুর লেগ বিফোরের ফাঁদে পরে ৭৬ রানে ফেরেন সাদমান।

মিঠুনের বিদায়ের পর উইন্ডিজ পেসার শেরমন লুইসের ফুল লেন্থের ছোড়া বলে বোল্ড হয়ে ১৪ রানে বিদায় নেন মুশফিক।

মুশফিকের উইকেটের পর খানিকটা বিপদে পড়েছিল বাংলাদেশ। কিন্তু পঞ্চপান্ডবের দুইজন সাকিব-মাহমুদউল্লাহ সেই বিপদটাকে বড় হতে দেননি। সাকিব তুলে নেন তার ফিফটি। কিন্তু সাকিবের ফিফটির পিছনে রয়েছে উইন্ডিজ স্পিনার রস্টন চেজের হাত। ফিফটির আগে লেগ বিফরের ফাঁদে পড়েছিলেন সাকিব। কিন্তু বোলার চেজ উইন্ডিজ অধিনায়ককে রিভিউ নিতে নিষেধ করেন। এরপর টিভি রিপ্লেতে দেখা যায় সেই লেগ বিফরে পরিষ্কার আউট ছিলেন সাকিব। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ রিভিউ গ্রহন না করায় সে যাত্রায় বেঁচে যান তিনি।

শেষ পর্যন্ত সাকিব-রিয়াদ এ দুজনের ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে স্কোরবোর্ডে ২৫৯ রান দাড় করিয়েছে বাংলাদেশ। সাকিব ৫৫ ও মাহমুদউল্লাহ ৩১ রান করে অপরাজিত থেকে গেছেন।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul