Notunshokal.com
রাজনীতি

ভোটের মাঠে এবার কাদের সিদ্দিকীর মেয়ে

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে মনোনয়পত্র জমা দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকী। একই আসনে তার বাবা বঙ্গবীরও মনোনয়নপত্র জমা দিয়েছেন!

quader siddiky with his doughter pic

ঐক্যফ্রন্টের বিকল্প প্রার্থী হিসেবে কুঁড়ি সিদ্দিকীকে এই আসনে রাখা হয়েছে বলে জানা গেছে। তিনি ছাড়াও ওই আসনে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীকও বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এবারের নির্বাচনে আলোচনার জন্ম দিয়েছে টাঙ্গাইলের প্রভাবশালী সিদ্দিকী পরিবার। কুঁড়ি সিদ্দিকীকে নিয়ে এ পর্যন্ত এই পরিবারের পাঁচজন টাঙ্গাইল-৪ (কালিহাতী) ও টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে মনোনয়ন জমা দিয়েছেন।

quader siddiky with his doughter2 pic

গত বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেলে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শামছুন নাহার স্বপ্নার কার্যালয়ে বাবা-মেয়ে এক সঙ্গে মনোনয়নপত্র দাখিল করেন।

একই দল ও আসন থেকে বাবা-মেয়ের প্রার্থিতা নিয়ে টাঙ্গাইলে রীতিমত চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঋণখেলাপির অভিযোগে এর আগে কাদের সিদ্দিকির মনোনয়ন বাতিল হয়, এজন্য এবার রাজনৈতিক কৌশল হিসেবে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন বিশ্লেষকরা।

এ প্রসঙ্গে কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক জানান, ‘আসন্ন নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে সারাদেশেই বিকল্প প্রার্থী দেয়া হয়েছে। দলীয় সিদ্ধান্তে টাঙ্গাইল-৪ (কালিহাতী) ও টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে একাধিক প্রার্থীর মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। পরে দলীয় সিদ্ধান্তেই একক প্রার্থী নির্ধারণ হবে।’

এদিকে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছেন কাদের সিদ্দিকী ও তার ভাই শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। অপরদিকে টাঙ্গাইল-৫ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন তাদের ছোট ভাই মুরাদ সিদ্দিকী।

আরও পড়ুন

হ্যাকের কবলে ‘পার্থের’ ফেসবুক আইডি

Syed Hasibul

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul