খেলাধুলা

১৫ সদস্যের বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে

স্পোর্টস ডেস্ক: অনুর্ধ্ব-২৩ দল নিয়ে এসিসি প্রথম ইমার্জিং এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। গত বছর কক্সবাজারে অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট। এবার ইমার্জিং এশিয়া কাপের আয়োজক দুই দেশ। পাকিস্তান এবং শ্রীলঙ্কা। বাংলাদেশ খেলবে বি গ্রুপে, পাকিস্তান, হংকং এবং আরব আমিরাতের বিপক্ষে। পাকিস্তান আয়োজন করবে ‘বি’ গ্রুপের ম্যাচগুলো।

ডিসেম্বরের ৫ থেকে ১৫ তারিখ পর্যন্ত পাকিস্তারের করাচিতে অনুষ্ঠিত হবে স্বাগতিকদের সঙ্গে হংকং, আরব আমিরাত এবং বাংলাদেশের ম্যাচগুলো। এই টুর্নামেন্ট উপলক্ষে বিসিবি আজ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। অধিনায়ক নির্বাচন করা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে।

আগে থেকে শোনা গিয়েছিল ইমার্জিং কাপে বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। সাম্প্রতিক সময়ে জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারদের মধ্য থেকেই ইমার্জিং কাপের জন্য নেতৃত্ব বাছাই করা হবে বলে জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আলোচানয় ছিল নাজমুল হোসেন শান্তর নামও। তবে, তাদের দু’জনকে চাপিয়ে সামনে চলে এলেন নুরুল হাসান সোহান।

তবে মোসাদ্দেক হোসেন সৈকতকে দলে রাখা হয়েছে সোহানের সহকারী হিসেবে। নাজমুল হোসেন শান্তও রয়েছেন এই দলে। আছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া নাঈম হাসানও।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল
কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাঈফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং মোহর শেখ।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul