খেলাধুলা

৩৫ বারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন রাজ্জাক

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বোলিং ভেলকি দেখিয়েছেন অাব্দুর রাজ্জাক। এছাড়াও সেঞ্চুরি করেছেন পূর্বাঞ্চলের হয়ে খেলা ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী। ১১২ রান করে আউট হন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার পঞ্চম সেঞ্চুরি। অন্যদিকে, পাঁচ উইকেট শিকার করেছেন দক্ষিণাঞ্চলের হয়ে খেলা স্পিনার আব্দুর রাজ্জাক।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫ বারের মতো এক ইনিংসে পাঁচ বা তার বেশি সংখ্যক উইকেট শিকারের কৃতিত্ব গড়লেন তিনি। এছাড়া ছয় উইকেট শিকার করেছেন মধ্যাঞ্চলের হয়ে খেলা পেসার শহীদুল ইসলাম।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গতকাল (বুধবার) ম্যাচের প্রথম দিন পূর্বাঞ্চলের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণাঞ্চল। ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৪৭৩ রান করে অলআউট হয় পূর্বাঞ্চল। দলের পক্ষে শামসুর রহমান ১৫৩, ইয়াসির আলী ১১২ ও রনি তালুকদার ৫৩ রান করেন। দক্ষিণাঞ্চলের হয়ে আল-আমিন হোসেন ১টি, আব্দুর রাজ্জাক ৫টি, মেহেদী হাসান ২টি ও ফজলে মাহমুদ দুইটি করে উইকেট শিকার করেন। এরপর দক্ষিণাঞ্চল ব্যাট করতে নেমে বৃহস্পতিবার চার উইকেটে ৮৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

অন্যদিকে, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মধ্যাঞ্চলের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে ২২০ রানে অলআউট হয় মধ্যাঞ্চল। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন আব্দুল মজিদ। উত্তরাঞ্চলের পক্ষে ৫১ রান দিয়ে ছয় উইকেট শিকার করেন ইবাদত হোসেন।

এরপর উত্তরাঞ্চল তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ২৫৫ রানে অলআউট হয়। দলের পক্ষে মিজানুর রহমান ৮১, ফরহাদ হোসেন ৫৪ ও নাঈম ইসলাম ৬১ রান করেন। মধ্যাঞ্চলের বোলারদের মধ্যে শহীদুল ইসলাম ৬টি, আবু হায়দার রনি ২টি ও মোশাররফ হোসেন রুবেল ২টি করে উইকেট শিকার করেন। বৃহস্পতিবার মধ্যাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে তিন উইকেটে ৫০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।