খেলাধুলা

ভারতের জাতীয় নির্বাচনের কারণে ২০১৯ সালের আইপিএল অনুষ্ঠিত হবে বাংলাদেশে?

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এটি এতটাই জনপ্রিয় যে টি-টোয়েন্টি ক্রিকেটের টুর্নামেন্টের রাজা বলা হয় আইপিএলকে। তবে ২০১৯ সালের বিশ্বের এই সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট হতে পারে বাংলাদেশে।এমন একটি প্রতিবেদন তৈরি করেছে ভারতীয় জনপ্রিয় ক্রিকেট নিউজ সাইট ক্রিকেট ট্রেকার।

আগামী বছর নির্বাচনের কারণে ভারতে অনুষ্ঠিত নাও হতে পারে আইপিএল। এর আগে ও নির্বাচনের কারণে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। তবে সময় এবং জনপ্রিয়তার দিক থেকে বিশ্বের অন্যতম সেরা একটি ক্রিকেট ভেন্যু বাংলাদেশ। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রথম পছন্দ সংযুক্ত আরব আমিরাত এবং দক্ষিণ আফ্রিকা।

ছবি : বিসিসিআই

তবে ভারত ক্রিকেট বোর্ড চাচ্ছে তাদের দেশের সাথে সময় মিলিয়ে এশিয়ার কোন দেশ এই আইপিএল আয়োজন করতে। সে ক্ষেত্রে জনপ্রিয়তার দিক দিয়ে সংযুক্ত আরব আমিরাত এর পরেই রয়েছে বাংলাদেশের স্থান। বোর্ড অফ কন্ট্রোল ফর ইন ইন্ডিয়া (বিসিসিআই) আনুষ্ঠানিক ঘোষণা দেননি।

ছবি বিসিসিআই

তবে ক্রিকেট ট্রেকার এর মতে জনপ্রিয়তা সময় এবং নিরাপত্তা দিক দিয়ে বাংলাদেশককে এগিয়ে রাখছে তারা। কারণ ভারতের থেকে বাংলাদেশের সময় দূরত্ব মাত্র ৩০ মিনিটের। আর দর্শকদের কথা মাথায় চিন্তা রেখে সংযুক্ত আরব আমিরাত থেকে বাংলাদেশকে এগিয়ে রাখবে ভারত।

সূত্র : ক্রিকেট ট্রেকার

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul