খেলাধুলা

সাত নম্বরে সাদমান,অভিষেকে সর্বোচ্চ রান তোলার ব্যাটসম্যানদের মধ্যে

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে থেকেই আলোচনায় ছিলেন সাদমান ইসলাম। ২০১৪ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে তখনই নিজের জাত চিনিয়েছিলেন সাদমান। জাতীয় দলে সুযোগ পেতে দেরী হওয়ায় ভেঙে পড়েননি। বরং নিজেকে তৈরী করেছেন ২৩ বছর বয়সী এই ওপেনার।

ঢাকা টেস্টে ইমরুল বাদ পড়ায় সাদমানের অভিষেক অনেকটা নিশ্চিতই ছিল। প্রথম শ্রেণীর ক্রিকেটে সাড়ে ৪৬ গড় তাকে আপনা থেকেই জায়গা করে দিয়েছে জাতীয় দলে। টাইগার জার্সিতে শুরুটাও করলেন দেখার মতোই।

তাড়াহুড়ো ছিল না মোটেই। ভাল বলকে সমীহ করেছেন, খারাপ বলকে দিয়েছেন উপযুক্ত ট্রিটমেন্ট। সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুনের সাথে জোট বেঁধেছেন। সময়মতো খেলেছেন দায়িত্বশীল ওপেনারের মতোই। নিজের অভিষেকে ফিফটি তুলে নিতে খেলেছেন ১৪৭ বল। তাতে বল বাউন্ডারি ছাড়া করেছেন চারবার।

অধিনায়ক সাকিব আল হাসানকেও পেয়েছেন সঙ্গী হিসেবে। তাতে সাহস বেড়েছে। অভিষেকে সর্বোচ্চ রান তোলার ব্যাটসম্যানদের মধ্যে এখন সাত নম্বরে সাদমান ইসলাম। দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউ য়ের শিকার না হলে উকি দিচ্ছিল সেঞ্চুরির সম্ভাবনাও।

কয়েকদিন আগে শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগে দুই সেঞ্চুরিতে সর্বোচ্চ ৬৪৮ রান তুলে নিজের সামর্থ্যের প্রমাণ তখনই দিয়েছিলেন এই ওপেনার।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul