Notunshokal.com
জাতীয়

স্ত্রীর দান করা ১৭ লাখ টাকার গাড়িতে চলেন ফখরুল

স্ত্রীর ১৭ লাখ ৫৮ হাজার ১৪০ টাকা দামের একটি গাড়ি দান সূত্রে ব্যবহার করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া তার স্ত্রীর ব্যাংক ব্যালেন্স ফখরুলের চেয়ে বেশি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনকে জমা দেয়া হলফনামায় তিনি একথা উল্লেখ করেন। হলফনামায় মির্জা ফখরুল নিজেকে ‘এমএ’ পাস বলে উল্লেখ করেন।

হলফনামা অনুযায়ী, ফখরুলের নগদ ৪২ লাখ ৭১ হাজার ও ব্যাংকে ১ লাখ ৪৩ হাজার টাকার মতো রয়েছে। তবে তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে ২১ লাখ ৭২ হাজার ৮৭০ টাকা রয়েছে।

হলফনামায় ফখরুল তার আয়ের উৎস উল্লেখ করেন শিক্ষকতা, চিকিৎসা, আইন ও পরামর্শক। এই ৪ খাত থেকে তিনি বছরে সর্বোচ্চ ৬ লাখ টাকা আয় করেন। এছাড়াও ফখরুল কৃষি খাত থেকে ৯৯ হাজার ৫০০, মার্কেটের ফার্মের শেয়ার থেকে ১ লাখ ২৫ হাজার ৯৪৭, শেয়ার বাজার ও ব্যাংক আমানত থেকে ১ লাখ ৪১ হাজার ১৮১ টাকা, দি মিজার্স প্রাইভেট লিমিটেড থেকে ১ লাখ ৬২ হাজার টাকার সম্মানি, ব্যাংক সুদ থেকে ২ হাজার ৮০৫ টাকা আয় করেন।

অতীতে ৩৮ ও বর্তমানে ৭টি ফৌজদারি মামলার আসামি তিনি। এর মধ্যে ১৪টি মামলার চার্জ গঠন ও শুনানি চলছে। এসব মামলার বোঝা ঘাড়ে নিয়েই লড়বেন একাদশ জাতীয় নির্বাচনে।

হলফনামায় তিনি ৪৫টি মামলার কথা উল্লেখ করেন যার অধিকাংশ, নাশকতা, ভাঙচুরের হুকুম দেয়ার। ১৪টির কার্যক্রম চললেও বাকি মামলাগুলোর কার্যক্রম হাইকোর্ট স্থগিত করেছেন, কয়েকটিতে অব্যাহতি পেয়েছেন।

মির্জা ফখরুল একাদশ জাতীয় নির্বাচনে ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচন করবেন।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul