জাতীয় রাজনীতি

স্বরাষ্ট্রমন্ত্রীর নগদ টাকা রয়েছে ২ লাখ ৭০ হাজার ৬৮৫ টাকা

বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ব্যবসায়ী ও রাজনৈতিক এই ব্যক্তিত্বের হাতে বর্তমানে রয়েছে নগদ দুই লাখ ৭০ হাজার ৬৮৫ টাকা। তবে তার স্ত্রীর কাছে থাকা নগদ টাকার পরিমাণ ৩৯ লাখ ৩৬ হাজার ৩৪৬।

হলফনামায় আয়ের উৎসে বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া থেকে আয় তিন লাখ ৬০ হাজার টাকা দেখানো হয়েছে। ব্যবসা থেকে নিজের আয় না থাকলেও স্ত্রী বা নির্ভরশীলদের আয় ৪৯ লাখ ২২ হাজার ৪৮২ টাকা।

নিজের সাত লাখ ৬১ হাজার ৫৬১ টাকার শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত রয়েছে তার। স্ত্রীর রয়েছে এক লাখ ৬৩ হাজার ১৪ টাকার।

স্বরাষ্ট্রমন্ত্রীর চাকরি/মন্ত্রী হিসেবে তার প্রাপ্ত বাৎসরিক বেতন ও ভাতা ২৩ লাখ ২৭ হাজার ৫৮০ টাকা এবং স্ত্রীর এক লাখ ৮০ হাজার টাকা দেখানো হয়েছে হলফনামায়। অন্যান্য আয়ের মধ্যে মুক্তিযোদ্ধা ভাতা ও ফরেন রেমিটেন্টস বাবদ তার আয় ৩০ লাখ ৩০ হাজার এবং স্ত্রীর আয় আট লাখ ২০ হাজার টাকা।

মনোনয়নপত্র দাখিলের দিন ২৭ নভেম্বর অস্থাবর সম্মত্তির মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ছিল দুই লাখ ৭০ হাজার ৬৮৫ টাকা এবং স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির কাছে ছিল ৩৯ লাখ ৩৬ হাজার ৩৪৬ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিজের নামে জমাকৃত অর্থের পরিমাণ এক কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ১৬২ টাকা এবং স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির নামে রয়েছে ১২ লাখ ৬৫ হাজার ১৭৮ টাকা।

বন্ড, ঋণপত্র ও কোম্পানির শেয়ার নিজের রয়েছে ২৩ লাখ ৯৭ হাজার ৭০০ টাকার এবং স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির নামে রয়েছে ২৩ লাখ ১৯ হাজার ৭০০ টাকার। বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বিনিয়োগ রয়েছে তার এক কোটি ৫৬ লাখ ৮০ হাজার ২৩৫ টাকা এবং স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির রয়েছে ৩০ লাখ ৮২ হাজার ৮২৬ টাকা।

সংসদ সদস্য কোটায় ৪১ লাখ ৭৮ হাজার ৮০৫ টাকা এবং ৭৩ লাখ টাকার দ‍ু’টি গাড়ি আছে স্বরাষ্ট্রমন্ত্রীর। তবে তার স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির নামে কোনো গাড়ি নেই।