Notunshokal.com
খেলাধুলা

প্রথমবারের মত অস্ট্রেলিয়া কে পিছনে ফেলল বাংলাদেশ।

২০১৮ সালটা মোটেও ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ওয়ানডে, টি-টুয়েন্টি এবং টেস্ট তিন বিভাগেই চরম ব্যর্থতার মধ্য দিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া।বিশেষ করে দলের দুই গুরুত্বপূর্ণ নিয়মিত ক্রিকেটার অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে হারিয়ে পথ হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া।

ওয়ানডেতে অস্ট্রেলিয়ার ১৩ টি ম্যাচের মধ্যে মাত্র জয় পেয়েছে দুটি ম্যাচে। অন্যদিকে টি-টোয়েন্টিতে কিছুটা ভালো করলেও টেস্ট ক্রিকেটে একদমই করুন অবস্তা অস্ট্রেলিয়ার। টি-টোয়েন্টিতে ১৯ ম্যাচে ১০ দশটি জয় থাকলেও টেস্ট ক্রিকেটের সাত ম্যাচে মাত্র জয় পেয়েছে দুটিতে। যা বাংলাদেশের কম।

২০১৮ সালে এখন পর্যন্ত বাংলাদেশ ৮ টি এবং অস্ট্রেলিয়া সাতটি টেস্ট ম্যাচ খেলেছে। যার মধ্যে অস্ট্রেলিয়া জয় পেয়েছে দুটিতে ড্র হয়েছে ১ টি এবং ম্যাচ হেরেছে চারটিতে। অার বাংলাদেশ জয় পেয়েছে তিনটিতে, ড্র হয়েছে ১ টি এবং ম্যাচ হেরেছে চারটিতে। তাই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচ জয়লাভ করে অস্ট্রেলিয়া কে পেছনে ফেলল বাংলাদেশ।

তবে সেটা বেশি দিনের জন্য নয় কারণ এ মাসেই ভারতের বিপক্ষে নিজেদের মাটিতে তিনটি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এ বছর টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচে জয়লাভ করেছে ইংল্যান্ড। ব্রিটিশরা ১৩ টি ম্যাচের মধ্যে জয়লাভ করেছে ৮ টি তে। এছাড়াও ভারত এবং দক্ষিণ আফ্রিকা জয়লাভ করেছে পাঁচটি করে ম্যাচে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul