খেলাধুলা

ভ্যালেন্সিয়াকে হারিয়ে জয়ে ফিরল রিয়াল

এক ম্যাচ পরই আবার জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। এবার তারা হারিয়েছে শক্তিশালী ভ্যালেন্সিয়াকে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অতিথিদের হারিয়েছে ২-০ গোলে।

ম্যাচের অষ্টম মিনিটেই প্রথম এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এই গোলটি আবার করেন ভ্যালেন্সিয়া তারকা ড্যানিয়েল ওয়াস। ডিবক্সের ভেতরে ডান প্রান্ত থেকে কারবাহাল ক্রিস উঠানোর চেষ্টা করেন সামনে থাকা বেনজামার উদ্দেশ্যে। কিন্তু সেই বল সোজা ড্যানিয়েল ওয়াসের মাথায় লেগে ঢুকে যায় ভ্যালেন্সিয়ার জালে।

ম্যাচের ২৯ মিনিটে দ্বিতীয় সুযোগটি আসে রিয়ালের সামনে। তবে এবার ভ্যালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলকিপার নেতোর দুর্দান্ত সেভের কারনে ব্যবধান বাড়াতে পাড়েনি গ্যারেথ বেল।

প্রথমার্ধে দুই দলই বেশ কিছু আক্রমন ও পাল্টা আক্রমন করলেও প্রতিপক্ষের গোলমুখে গিয়ে বল হারানোর কারনে গোল পায়নি কোন দলই।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও একই গতিতে চলতে থাকে খেলা। ম্যাচের ৫২ মিনিটে চমৎকার গোলের সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়ার সান্তি মিনা। কিন্তু সামনে শুধুই রিয়াল তারকা কর্তোয়া তারকার পরও অবিশ্বাস্য ভাবে বলটি বারের উপর দিয়ে মারেন তিনি।

ম্যাচের ৬২ মিনিটে তারচেয়েও আরও সহজ আরেকটি সুযোগ পায় সান্তি মিনা। আগেরবার তার সাথে একজন ডিফেন্ডার লেগে থাকলেও এবার ডিফেন্ডার ছিল তার থেকে কমপক্ষে ৪-৫ হাত দূরে। সামনে শুধুই কর্তোয়া। যথেষ্ট সময় পেয়েছিলেন দেখে নেয়ার। কিন্তু তারপরও শট নিতে পারেননি তিনি। কর্তোয়া তার পা থেকেই বল কেড়ে নেয়।

দুই মিনিট পর ভ্যালেন্সিয়ার তারকা পাউলিস্তা ফ্রিকিক থেকে উড়ে আসা বলে শট নিয়েছিলেন। কিন্তু সেটাও লক্ষ্যে থাকেনি। ম্যাচের ৭৭ মিনিটে বাতসুয়াই আরেকটি সুযোগ পেয়েছিলেন ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরানোর। কিন্তু কর্তোয়া ঝাঁপিয়ে পড়ে থামালে সমতা ফেরানো হয়নি তাদের।

ভ্যালেন্সিয়া তারকারা মিস করলেও মিস করেনি লুকাস ভাসকেজ। ম্যাচের ৮৩ মিনিটে বেনজামার পাস থেকে পাওয়া বলে বাম পায়ের আলতো শটে বল ভ্যালেন্সিয়ার জালে পাঠিয়ে ব্যবধান ২-০ করে রিয়ালের জয় নিশ্চিত করেন।

এই জয়ে পয়েন্ট তালিকায় রিয়ালের এক ধাপ উন্নতি হয়েছে। ৬ থেকে ৫ এ উঠে এসেছে তারা। ১৪ ম্যাচ শেষে কাদের পয়েন্ট ২৩।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul