Notunshokal.com
খেলাধুলা

সেঞ্চুরি করতে মাহমুদুল্লাহ রিয়াদকে সাহস যুগিয়েছেন তাইজুল ইসলাম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।এক ম্যাচ পরেই ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন মাহমুদউল্লাহ। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচেও দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তিনি। শুধু সেঞ্চুরি করেন নি গড়েছেন রেকর্ড।

সাত নম্বর ব্যাটিং পজিশন এ ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির দেখা পেলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর আগে মুশফিকুর রহিম এবং নাসির হোসেন করেছিলেন সেঞ্চুরি। তবে এ সেঞ্চুরি পেতে বেশ বেগ পেতে হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে। নার্ভাস নাইন্টি ফাঁদে পড়ে ছিলেন তিনি।

কিন্তু সেই সময় মাহমুদুল্লাহ রিয়াদকে সাহস যুগিয়েছেন তাইজুল ইসলাম। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাইজুল এর প্রশংসা করে মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘সেঞ্চুরি তো সবাই চায়। নব্বইয়ের ঘরে গেলে কে না চাইবে। তবে আজ কিছুটা নার্ভাস ছিলাম। আমি বেশ কয়েকবার চিন্তাও করছিলাম যে সুযোগ নিব, ডাউন দা উইকেটে গিয়ে বড় শট খেলব। কিন্তু তাইজুল তখন আমাকে বলল যে ‘আপনি ভালো ব্যাটিং করছেন, সময় নিয়ে খেলেন, তখন চিন্তা করলাম যে না, সময় নিয়ে দেখে শুনে খেলি।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul