Notunshokal.com
খেলাধুলা

১৫ সদস্যের দল নিয়ে আগামীকাল পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল

আগামীকাল এসিসি ইমার্জিং কাপ খেলতে পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। অনেক দিন পর বিসিবি কোনো দল পাঠাচ্ছে পাকিস্তানে। এদিকে ৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট আয়োজন করছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এর মধ্যে ১৫ সদস্যর দল ঘোষণা করেছে (বিসিবি)। দুটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিচ্ছে আট দল। ভারত যেহেতু পাকিস্তানে যাবে না, তারা খেলবে শ্রীলঙ্কায়। পাকিস্তানের গ্রুপে থাকা বাংলাদেশ খেলবে করাচিতে। মজাটা হচ্ছে, ভারতের যেহেতু সেমিফাইনাল, ফাইনাল খেলার সম্ভাবনা আছে, এ কারণে টুর্নামেন্টের নকআউট পর্বটা হবে শ্রীলঙ্কায়।

এদিকে নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকার পরও বিসিবি পাকিস্তানে দল পাঠাচ্ছে। এদিকে পাকিস্তানে যে নিরাপত্তাজনিত সমস্যা রয়েছে তা ভালো করেই জানে বিসিবি। তাই দলের সঙ্গে নিরাপত্তার বিষয়ে অভিজ্ঞ লোক সঙ্গে যাবে বলে জানালেন পাপন, ‘এটা ঠিক যে এখানে নিরাপত্তাজনিত সমস্যা আছে। আমি নিজেও গিয়েছিলাম পাকিস্তানে। সেখানে আমরা নিরাপত্তা নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয়নি যে কোনো সমস্যা হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা সতর্কতামূলক ব্যবস্থা নিবো এবং সেখানে এমন লোকও পাঠানো হবে যারা নিরাপত্তার বিষয়ে অভিজ্ঞ।’ এদিকে ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। আর এই গ্রুপের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। বাংলাদেশ ও পাকিস্তান ছাড়া গ্রুপের বাকি দুটি দল হলো হংকং ও আরব আমিরাত।

ইমার্জিং কাপের বাংলাদেশ দল:
কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানবির ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজি অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul