খেলাধুলা

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বাংলাদেশের জয়ধ্বনি

ওয়েস্টইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে তৃতীয়বারের মত কোন দলকে হোয়াইট ওয়াশ করল টাইগাররা। আর এই জয়টি বেশ গুরুত্বদিয়ে প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

ভারতের আনন্দবাজার পত্রিকা শিরোনাম করেছে, “মেহদির ঘূর্ণি-ঝড়ে ঘরের মাঠে ইতিহাস গড়ল বাংলাদেশ।” প্রতিবেদনে তারা বলছে, ঠিক পাঁচ মাস আগে ক্যারিবিয়দের নিজেদের মাটিতে গিয়ে হোয়াইট ওয়াশের প্রতিশোধ নিল বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশের একাধিক রেকর্ডের কথাও উল্লেখ করে তারা।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো তাদের শিরোনামে বলেছে, “‘মেহেদির ১২ উইকেটে রেকর্ড জয় বাংলাদেশের।” সংবাদে তারা স্পিনারদের দাপটের কথা উল্লেখ করেছেন।

ভারতের আরেক দৈনিক ইন্ডিয়া টুডে তাদের শিরোনামে বলছে, “ওয়েস্টইন্ডিজকে ইনিংস ও ১৮৪ রানে হারিয়ে ২-০ তে সিরিজ জিতল বাংলাদেশ।”

এছাড়াও গলফ নিউজ, টাইমস অব ইন্ডিয়া, স্কাই স্পোর্টসে বাংলাদেশের জয় নিয়ে প্রকাশ করা হয়েছে প্রতিবেদন।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন বাংলাদেশের জয় নিয়ে একটু মজা করেই সংবাদ প্রকাশ করেছে। ‘‘স্পিনারদের বিধ্বস্ত বোলিং ও রিয়াদের চমৎকার ব্যাটিংয়ে।” তারা বলছে, স্পিনারদের দুর্দান্ত বোলিংয়ে এবং রিয়াদের চমৎকার ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় পেয়েছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম গুলোতেও বাংলাদেশের এই জয়ের নিউজ প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul