খেলাধুলা

পাপনের হাত ধরেই এবার হতে যাচ্ছে পাকিস্তান-ভারত সিরিজ

সর্বশেষ ২০১২-১৩ মৌসুমে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত-পাকিস্তান। কিন্তু এরপর থেকে দুই দেশের রাজনৈতিক কারণসহ বিভিন্ন কারণে দ্বিপাক্ষিক সিরিজগুলো এখন আর আয়োজন করাই হয় না। এদিকে ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই দর্শকদের মধ্যে অন্যরকম উত্তেজনা।

এবার এই দুইদলের ম্যাচ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছেন কিছুদিন আগেই এশিয়ার ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক নিযুক্ত হওয়া নাজমুল হাসান পাপন।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নবনিযুক্ত সভাপতি মিরপুরের হোম অফ ক্রিকেট শের-ই-বাংলা স্টেডিয়ামে মিডিয়ার সামনে বলেন, ‘এখানে (এসিসির সভাপতি হিসেব পাক-ভারত ক্রিকেট সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখা) মূলত দুটি জিনিস, প্রথম কথা হলো, আমি চাই খেলা খেলার জায়গায়ই থাকুক। ভারত-পাকিস্তান খেলা এখনও সবচেয়ে বেশি দেখে মানুষ। এই কথা চিন্তা করলে ওদের খেলা হওয়া উচিত।’

তিনি আরো বলেন, ‘এছাড়া উপমহাদেশের ক্রিকেট এগিয়ে যাওয়ার জন্য ওদের খেলা হওয়া উচিত বলে মনে করি। আমাকে যদি বলেন, এটা হলো বড় একটা ইস্যু, যা নিয়ে আমরা আলোচনা করব। তবে ওদের খেলা হবে, এটা আমি নিশ্চিত। ভারতের বোর্ডও খেলতে চায়, খেলোয়াড়রাও চায়।’

একই সঙ্গে এটিকে বেশ বড় চ্যালেঞ্জটিই নিয়েছেন এসিসি এবং বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘কিছু ব্যাপার আছে, যা শুধু ক্রিকেট বোর্ডগুলো সমাধান করতে পারবে না।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul