রাজনীতি

মহাসচিবের দায়িত্ব পেয়ে যা বললেন মসিউর রহমান

রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে জাতীয় পার্টির (জাপা) নতুন মহাসচিব হলেন প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা। সোমবার (০৩ ডিসেম্বর) দলের চেয়ার‍ম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এ ঘোষণা দেন।

এদিকে মসিউর রহমান আজ সোমবার বিকেলে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে নব-নিযুক্ত মহাসচিব হিসেবে দায়িত্ব নিয়ে সাংবাদিকদের বলেন, ‘জাতীয় পার্টিকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দল হিসেবেই প্রতিষ্ঠিত করা হবে। তৃণমূলের সকল নেতা-কর্মীকে আবারো সংগঠিত করার উদ্যোগ নেয়া হচ্ছে। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে আমরা আরো রাজনৈতিক কর্মী তৈরী করবো।’

জাতীয় পার্টির নতুন মহাসচিব বলেন, মহাজোটের কাছে জাতীয় পার্টির ৫২টি আসন প্রত্যাশা করে। তবে মহাজোটের সাথে আলাপ আলোচনার মাধ্যমেই মহাজোটের আসন চুড়ান্ত করা হবে। আগামী ৯ ডিসেম্বরের মধ্যেই চুড়ান্ত ভাবে আসন বন্টন হবে। কোনোভাবেই মহাজোটে ভুল বোঝাবুঝি হবে না।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের মধ্যে কেউ মনোনয়ন বানিজ্যে জড়িত থাকলে তার বিরুদ্ধে দলীয় ভাবেই সিদ্ধান্ত নেয়া হবে। এ জন্য প্রয়োজনে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের কাছে আমরা হুসেইন মুহম্মদ এরশাদের উন্নয়ন, সুশাসন এবং মানবিক কর্মসূচি তুলে ধরতে পারলে, দেশের মানুষ অবশ্যই জাতীয় পার্টির লাঙলে ভোট দেবে।