খেলাধুলা

যদি তোমরা স্পিন বল ভালো খেলতে না পারো তাহলে বাংলাদেশে যেও না

স্পিন বোলিং অ্যাটাকে বাংলাদেশ যে কতটা ভয়ংকর সেটি টের পেয়েছিল ২০১৬ সালে ইংল্যান্ড। যদি তোমরা স্পিন বল ভালো খেলতে না পারো তাহলে বাংলাদেশে যেও না। ঠিক এভাবেই বলেছেন ভারতের ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ৪০ টি উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ দলের স্পিনরা।

সাকিব আল হাসান মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম এর সাথে যোগ হয়েছেন নাঈম হাসান।বাংলাদেশ যে স্পিন বোলিং অ্যাটাকে কতটা ভয়ংকর গতকাল তার নিজের মুখেই প্রকাশ করেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।

সেই সাথে বুঝেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকর সঞ্জয় মাঞ্জরেকরও। স্পিন ভালভাবে না সামাল দিতে পারলে বাংলাদেশে না আসার পরামর্শ দিয়েছেন তিনি।

সঞ্জয় মাঞ্জরেকর তার ভেরিফাইড টুইটার আইডিতে লেখেন- ‘যদি তুমি স্পিন ভালোভাবে সামলাতে না পারো তাহলে বাংলাদেশে যাওয়ার চিন্তা করো না। তাঁরা এখন চারজন ভালো স্পিনার খেলায়। এই স্পিন আক্রমণ থেকে বাঁচার কোনই উপায় নেই।

মেহেদী হাসান মিরাজ সম্পর্কে আরেক টুইটে সঞ্জয় মাঞ্জরেকর লেখেন- ‘খুবই ভালো করেছো মেহেদী হাসান। বর্তমান বিশ্বের অন্যতম উজ্জ্বল প্রতিভা। ব্যাটিং অর্ডারের নিচের দিকে খুবই কার্যকরী ব্যাটসম্যান এবং দারুণ ফিল্ডারও বটে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul