Notunshokal.com
খেলাধুলা

যে ২ টাইগারের উপর নির্বর করে চলতে চান কোচ স্টিভ রোডস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে বাংলাদেশের অর্জন কতটুকু? আসলে বলে তো শেষ করা যাবে না। প্রথমবারের মতো কোনো দলকে ফলোঅন করানো, ইনিংস ব্যবধানে জয়সহ কত কত মধুর অর্জন। তবে এর মাঝে আরেকটি বড় প্রাপ্তিও দেখছেন বাংলাদেশের কোচ স্টিভ রোডস-দুই তরুণ সাদমান ইসলাম আর নাঈম হাসানের উঠে আসা।

সাদমানের বয়স ২৩, নাঈমের মাত্র ১৮। অভিষেক সিরিজেই তারা দুজন আলোর ঝলকানি দেখিয়েছেন। বয়সটা যেহেতু কম, বাংলাদেশের জন্য সেটা বড় এক প্রাপ্তিই। টিকে থাকতে পারলে অনেকটা দিন দলকে সার্ভিস দিতে পারবেন। টাইগার কোচ রোডসও এই দুই তরুণের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন।

অফস্পিনার নাঈমের অভিষেক হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে। চট্টগ্রামে ঘরের মাঠে অভিষেকেই বাজিমাত। ৫ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে রেখেছিলেন বড় অবদান। ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ সময়ে করেছিলেন ২৬ রান। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংস আর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে উইকেট পাননি।

সাদমানের অভিষেক হয় ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্টে। নাঈমের মতো তিনিও অভিষেকে উজ্জ্বল। প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করার পর টেস্ট অভিষেক হয়। বাঁহাতি এই ওপেনার নিজের ক্যারিয়ারের প্রথম ইনিংসেই করেন ৭৬ রান। ম্যাচটি বাংলাদেশ ইনিংস ব্যবধানে জেতায় এক ইনিংসের বেশি ব্যাটিংয়ের সুযোগ হয়নি। তাতেই বুঝিয়ে দিয়েছেন, ফুরিয়ে যেতে আসেননি।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul