বিনোদন

৪ দিনে আয় ৪০০ কোটি!

দর্শক ও চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছে ‘২.০’। বলিউড তারকা অক্ষয় কুমার ও দক্ষিণী চলচ্চিত্রের মহাতারকা রজনীকান্ত অভিনীত ‘২.০’ বক্স অফিসে রেকর্ড গড়েছে। বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পায় বিশাল বাজেটের এ ছবি। তবে বক্স অফিসে এর সংগ্রহও বিশাল অঙ্কের। মুক্তির চার দিনেই আন্তর্জাতিক বক্স অফিসে এর সংগ্রহ দাঁড়িয়েছে প্রায় ৪০০ কোটি রুপি।

ইন্ডিয়ান টিভির অনলাইন সংস্করণ থেকে এ তথ্য জানা গেছে।

চলচ্চিত্র ব্যবসায় বিশেষজ্ঞ রমেশ বালা নিশ্চিত করেছেন, ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত সময়ে আয়ের দিক থেকে সারা বিশ্বে ‘২.০’ রয়েছে এক নম্বরে। আর এ জন্য এ ছবির অভিনেতা রজনীকান্ত ও অক্ষয় কুমার এবং পরিচালক এস শংকরকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

সামাজিক মাধ্যমে রমেশ বালা জানিয়েছেন, মাত্র চার দিনে বিশ্বব্যাপী ‘২.০’ ৪০০ কোটি রুপির (৫৭.১৪ মিলিয়ন মার্কিন ডলার) ঘর ছুঁয়েছে। আয়ে ‘২.০’ অতিক্রম করেছে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ ছবিটিকে, এর সংগ্রহ ৫১.৪০ মিলিয়ন মার্কিন ডলার।

রমেশ বালা জানিয়েছেন, বক্স অফিসে সংগ্রহের দিক দিকে হলিউড ছবি ‘ফ্যান্টাস্টিক বিস্টস : দ্য ক্রাইমস অব গ্রিন্ডওয়াল্ড’-এর চেয়ে ‘২.০’ এগিয়ে আছে। ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী এর আয় ৪০০ কোটি রুপি।

২৯ নভেম্বর-২ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বক্স অফিসে শীর্ষ পাঁচটি ছবির সংগ্রহ : ‘২.০’—৫২.৫ মিলিয়ন, ‘ফ্যান্টাস্টিক বিস্টস’—৪০.২ মিলিয়ন, ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’—৩৩.৭ মিলিয়ন, ‘দ্য গ্রিঞ্চ’—২৭.১ মিলিয়ন ও ‘ভেনোম’—১৩ মিলিয়ন মার্কিন ডলার।

ভারতের চেন্নাই শহরে এ ছবির জয়যাত্রা অব্যাহত রয়েছে। প্রতিদিনই ২ কোটি রুপির বেশি সংগ্রহ করেছে ‘২.০’। চার দিনে সংগ্রহ ১০ কোটি রুপির বেশি।

তবে এ ছবির হিন্দি ভার্সন থেকে যেমনটা আশা করা হয়েছিল, তেমন সংগ্রহ করতে পারছে না। তবে অন্যান্য ভার্সনে এ ছবির আয় বিশালতর হচ্ছে। অস্ট্রেলিয়ায় ‘২.০’ এক নম্বরে রয়েছে। পাকিস্তানে ২০টি থিয়েটার থেকে বেড়ে ৭৫টিতে দাঁড়িয়েছে। আর যুক্তরাষ্ট্র বক্স অফিসে ‘২.০’ রজনীকান্তর ‘লিঙ্গ’ ছবির আয়কে মাত্র দুদিনেই টপকে গেছে।

টিজার বেরোনোর পরই বিশাল বাজেটের এ সায়েন্স ফিকশন ছবিটি নিয়ে তোলপাড় শুরু হয়। ‘২.০’ দিয়ে তামিল ছবিতে অভিষেক হয়েছে অক্ষয় কুমারের। আর অক্ষয়ই হলেন বলিউডের প্রথম অভিনেতা, যাঁর সিনেমা প্রথম দিনে বক্স অফিসে ১০০ কোটির ঘরে পৌঁছেছে।

মুক্তির আগেই এ ছবি বক্স অফিসে সংগ্রহ করে ৩৭০ কোটি রুপি। অবশ্য এ ছবির বাজেট প্রায় ৫৫০ কোটি রুপি। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এস শংকর পরিচালিত ‘এনথিরান’ ছবির সিক্যুয়েল ‘২.০’। এর প্রধান চরিত্রে রজনীকান্ত ও অক্ষয় কুমার ছাড়াও রয়েছেন ব্রিটিশ মডেল ও অভিনেত্রী এমি জ্যাকসন।

আরও পড়ুন

হ্যাপির প্রথম ছবি শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো

Syed Hasibul

হোটেলে ভারতীয় অভিনেত্রী পায়েল চক্রবর্তীর ঝুলন্ত লাশ, হত্যা নাকি আত্মহত্যা?

Adnan Opu

হেয়ার ট্রান্সপ্ল্যান্ট করে টাক ঢেকে সিনেমায় ফিরেছেন বলিউডের যেসব অভিনেতা

Syed Hasibul