খেলাধুলা

খেলার মাঝে আমি এসব প্রশ্ন শুনতে চাই না : মাশরাফি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের হয়ে লড়বেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এটা সবারই জানা। মাশরাফির নির্বাচনে আসা অনেকেই সহজ ভাবে নিয়েছেন আবার অনেকেই বিষয়টি ঠিক ভাবে নিতে পারেননি।

তবে নির্বাচন নিয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক কথা বলেননি মাশরাফি। অবশেষে সব ধরণের প্রশ্নের জবাব ও কৌতূহলী মনের পিপাসা মেটাতেই আজ (মঙ্গলবার) দুপুর একটায় অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের সামনে আসেন মাশরাফি।

মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে কোনও প্রশ্ন শুনতে চাননা মাশরাফি। আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন মাশরাফি।

সেখানে তিনি বলেন, ‘মূলত সিরিজ চলাকালীন যাতে নির্বাচন সম্পর্কিত কিছু শুনতে না হয় তাই এখন এটি করা। আমি চাই না ম্যাচের আগের দিন ম্যাচ সংক্রান্ত প্রেস কনফারেন্সে আমাকে নির্বাচন বা রাজনীতি বিষয়ক কোনো প্রশ্ন করা হোক। যেহেতু সামনে ৬ তারিখে একটা অনুশীলন ম্যাচ ও পরে ৯ তারিখে প্রথম ওয়ানডে। তাই এ সময়ের মধ্যে আমাকে মিডিয়ার সামনে আসতেই হবে। তখন আমি চাই না ক্রিকেটের বাইরে কোনো কথা বলতে।’

তিনি আরো বলেন, ‘আমি আজ এ (নির্বাচন) ব্যাপারে কথা বললেও ১৪ তারিখ অর্থাৎ সিরিজের শেষ ওয়ানডে পর্যন্ত ক্রিকেটই আমার একমাত্র ধ্যান-জ্ঞান। এসময়ে যাতে ক্রিকেটের বাইরে কিছু ভাবতে না হয়, সে কারণেই আজকের প্রেস কনফারেন্স।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul