খেলাধুলা

গাভাস্কার বোর্ডকে কঠোর জবাব দিল ধোনি-ধাওয়ানকে বাদ দেয়ায়

ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন বেশ আগেই। বর্তমানে দেশের হয়ে খেলেন সিমিত ওভারের ক্রিকেট। কিন্তু তাদের ওপেনার শিখর ধাওয়ানের অবস্থানটা একেবারেই ভিন্ন, বর্তমানে তিন ফরম্যাটেই ভারত দলের আস্থার প্রতীক তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট দলে জায়গা হয়নি ধাওয়ানের। আর এই ব্যাপারটা একেবারেই পছন্দ হয়নি গাভাস্কারের।

এদিকে সুনীল গাভাস্কার দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইকে প্রশ্ন করেছেন ধোনি এবং ধাওয়ানকে কেন এমনটি করতে অনুমতি দিচ্ছেন? গাভাস্কার মনে করেন, সামনে যেহেতু বিশ্বকাপ তাই দলের সবারই খেলার মধ্যে থাকা উচিত।

জাতীয় দলে না থাকলেও বিশ্বকাপের আগে দলের সব ক্রিকেটারকে ক্রিকেটের মধ্যে দেখতে চান সাবেক এই ভারতীয় দলপতি। গাভাস্কার মনে করেন, বিশ্বকাপের আগে দলের সব ক্রিকেটার ক্রিকেটের মধ্যে থাকলে বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি হবে।

এ ব্যাপারে গাভাস্কার বলেন, ‘আমাদের ধোনি আর ধাওয়ানকে প্রশ্ন করার কিছু নেই। আমাদের প্রশ্ন করা উচিত ভারতীয় ক্রিকেট বোর্ড আর নির্বাচকদের, কেন তারা খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেট এড়িয়ে চলার অনুমতি দিচ্ছেন। বিশেষ করে তারা যখন জাতীয় দলের হয়ে খেলছেন না।’

তিনি আরও বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে ধোনি কোনও টি-টোয়েন্টি খেলেনি। তার আগে উইন্ডিজের বিপক্ষেও টেস্ট খেলা হয়নি। এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষেও টেস্ট খেলা হবে না। সেই হিসেবে সে খেলেছে অক্টোবরে। আর সামনে খেলবে জানুয়ারিতে। যেটা বিশাল বড় একটা বিরতি। তাহলে সামনের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে যদি সে ভালো না করে তাহলে তার বিশ্বকাপ দলে থাকা নিয়ে আরও প্রশ্ন উঠবে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul