Notunshokal.com
খেলাধুলা

নিউজিল্যান্ড সিরিজে বর্তমান ফর্মটা ধরে রাখতে চান মুমিনুল হক

২০১৮ সালে বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক মমিনুল হক। এ বছর টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি করেছেন মুমিনুল। ৮ ম্যাচে ১৫ ইনিংসে ৬৭৩ রান করেছেন তিনি। এভারেজ : ৪৪.৮৬ এবং সর্বোচ্চ : ১৭৬ সেঞ্চুরি ৪ টি। উইন্ডিজের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে ভালো না করলেও, বছর জুড়ে বাংলাদেশ দল এবং নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট মুমিনুল হক।

ব্যক্তিগত পারফরম্যান্স এবং রেকর্ড নিয়ে খুব একটা হতাশ নন তিনি। দেশের মাঠের এই দুর্দান্ত ক্রিকেটার, এবার একইভাবে জ্বলে উঠতে চান বিদেশেও। আর সে লক্ষ্যেই নিউজিল্যান্ড সফরে ভালো কিছু করার প্রত্যয় তার চোখেমুখে। তবে সেখানে যে অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ।

চলতি বছরে রীতিমতো উড়ছে বাংলাদেশ দল। উইন্ডিজ সফরের টেস্ট কেলেঙ্কারি বাদ দিলে, দেশের মাটিতে টেস্ট এবং বাইরে ভেতরে সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স টাইগারদের। হয়তো শিরোপা ওঠেনি মাশরাফী সাকিবদের হাতে, তবে তাতেও ছোট হয়ে যায়নি ক্রিকেটারদের মাঠের বীরত্ব।

আর যাদের কারণে এতো এতো প্রশংসা বাণী, তাদের মধ্যে অন্যতম একজন মুমিনুল হক। টেস্ট দলের অপরিহার্য সদস্য তিনি। অভিষেকের পর হাথুরুর সঙ্গে দ্বন্দ্ব বাদ দিলে, পারফরম্যান্সের কারণে কখনই তাকে বসে থাকতে হয়নি খেলাচলাকালীন। টপ অর্ডার থেকে লোয়ার অর্ডার দলের প্রয়োজনে ব্যাট করেছেন বিভিন্ন পজিশনে।

সাফল্য যেমন এসেছে, তেমনি মুদ্রার উলটো পিঠটাও দেখা আছে তার। তাই হয়তো তুমুল আনন্দেও এখন আর উচ্ছ্বাসে ভেসে যাওয়া হয়না কক্সবাজারের এই ক্রিকেটারের। বছর জুড়ে দারুণ খেলেছেন তিনি। ঝুলিতে আছে এক ক্যালেন্ডার ইয়ারে ৪টি সেঞ্চুরি। সুযোগ ছিলো বিরাট কোহলিকে ছাড়িয়ে যাওয়ার।

তবে শেষটা রাঙাতে না পারলেও হতাশ নন তাতেও। দেশের মাটিতে যতই ভালো খেলুন, আসল প্রশংসা আসবে যখন বাইরের বৈরি পরিবেশেও রান আসবে ব্যাটে। কথাটা ভালোই জানা আছে তার। আসছে নিউজিল্যান্ড সফর নিয়ে তাই নিজের মত করেই সাজাচ্ছেন পরিকল্পনা। আসছে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul