Notunshokal.com
খেলাধুলা

টার্গেট থেকে ১৪ রান কম করেও যেভাবে ৫১ রানে উইন্ডিজের বিপক্ষে জয় পেল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের প্রস্তুতি ম্যাচে সাভারে বিকেএসপিতে মাঠে নামছে বাংলাদেশ দল। শুরুতেই বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্টইন্ডিজ। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের উপর ব্যাটিং তাণ্ডব চালায় ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার।

কিন্তু ১৫তম ওভারে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর বলে সাজঘরে ফিরে গেছেন বাঁহাতি ওপেনার কিরণ পাওয়েল। দীর্ঘদিন পর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের খেলা ডোয়েন ব্র্যাভো কে আউট করেন মেহেদি হাসান রানা। ২৭ রান করে আউট হন তিনি। তবে এরপর এই বিধ্বংসী শাই হোপকে ৭৮ রানে আউট করেন নাজমুল অপু।

দলীয় ১৭৫ রানের মাথায় উইকেট তুলে নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। মারলন স্যামুয়েলকে ৫ রানে আউট করেন তিনি। রোভম্যান পাওয়েলকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন শামীম পাটোয়ারী। ২১৫ রানের মাথায় শিমরন হেটমেয়ারকে ৩৩ রানে আউট করেন রুবেল হোসেন।

ছবিঃ মাশরাফি
সেখান থেকে রোস্টন চেজ ও ফ্যাবিয়ান অ্যালেনের ব্যাটে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। পরে রুবেলের দ্বিতীয় শিকার হয়ে অ্যালেন ৪৮ রানে প্যাভিলিয়নে ফিরলে ২৯৩ রানে সপ্তম উইকেটের পতন হয় ক্যারিবিয়ানদের। এরপর নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৩১ রানের সংগ্রহ পায় উইন্ডিজ। দলের হয়ে রোস্টন চেজ অপরাজিত থাকেন ৬৫ রান নিয়ে।

৩৩২ রানের টার্গেটে এখন ব্যাট করছে বাংলাদেশ দল। ফিল্ডিং না করলেও ওপেনিং ব্যাটিং করছেন তামিম ইকবাল। ওপেনিং জুটিতে দারুণ শুরু করেন তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। দলীয় ৮৬ রানের মাথায় ইমরুল কায়েসের উইকেট হারায় বাংলাদেশ। ২৫ বলে ২৭ রান করে আউট হন তিনি। তামিম ১০৭ ও সৌম্য সরকার ১০৩ রান করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল।উইন্ডিজ যদিও ৩৩১ রান করেছিল কিন্তু ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে টাইগাররা ৫১ রানে জয় পায়।

প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশ দলঃ রুবেল হোসেন (অধিনায়ক), তামিম ইকবাল, মাশিরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, মিত্তুন জয়, শাহিন আলম, মেহেদী হাসান রানা ও নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ সফরের উইন্ডিজ স্কোয়াডঃ রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, দেবেন্দ্র বিশু, রোস্টন চেজ, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস এবং ওশানে থমাস।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul