Notunshokal.com
খেলাধুলা

শেষ ৪ ইনিংসে তামিমের ৩ সেঞ্চুরি

সেপ্টেম্বরে এশিয়া কাপে ইনজুরিতে ছিটকে যাওয়া তামিম প্রায় তিন মাস পর ফিরলেন মাঠে। আর ফিরেই হাঁকালেন দুর্দান্ত সেঞ্চুরি। বিসিবি একাদশের হয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাত্র ৭৩ বলে ১০৭ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে মাঠ ছাড়েন ড্যাশিং ওপনার তামিম। এশিয়াকাপের অাগে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তামিম। তিন ইনিংসে মোট ১৩০*, ৫৪, ১০৩ রান করেছিলেন তামিম। আর আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করলেন সেঞ্চুরি।

সাভারের বিকেএসপিতে তিন নম্বর মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩৩১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। সংগ্রহ দেখে বিসিবি একাদশের জন্য বেশ কঠিন মনে হলেও ওপেনার তামিম ইকবাল সেটা সহজ পথে এনে দেন।

ব্যাটিংয়ের শুরুতেই ইমরুল কায়েসকে নিয়ে দ্রুত গতিতে রান তুলেন তামিম। দুজনে মিলে ৮১ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ২৭ রানে চেজের বলে ইমরুল ফিরলে সৌম্যকে নিয়ে এগিয়ে যান তিনি। তুলে নেন ঝড়ো সেঞ্চুরি। মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি করা তামিম সেঞ্চুরিতে যেতে খেলেন মাত্র ৭৩ বল। সেঞ্চুরির পর একটি ছক্কা মেরে রোস্টন চেজের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। ১০৭ রানের তার ইনিংসটি সাজানো ছিল ১৩টি চার এবং ৩টি ছয় দিয়ে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul