Notunshokal.com
খেলাধুলা

মোসাদ্দেকের জোড়া আঘাতে জয়ের পথে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপের শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ দল। নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ৯৭ রানের বড় ব্যবধানে হেরেছে তারা। আজ করাচীর সাউদান্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে হংকংয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নুরুল হাসান সোহান। জবাবে ব্যাট করতে নেমে মোসাদ্দেক হোসেন সৈকতের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৬ রান করে বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ২৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে হংকং। কিন্তু ব্যক্তিগত ১৫ রানে আফিফকে ক্যাচ দিয়ে তানভির ইসলামের বলে ফেরেন অধিনায়ক আইজাজ খান। এরপর ১৫ রান করে ফেরেন রাগ কাপুর। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন নিজাকাত খান ও বাবর হায়াত।

নিজাকাতকে বোল্ড করে সেঞ্চুরি বঞ্চিত করেন নাঈম হাসান। ৯২ রান করে ফিরেন তিনি। এরপর রান আউটের শিকার হয়ে ২ রান করে ফেরেন ওয়াকাস। ওয়াকাসের বিদায়ের পর ৩ রান করে মোসাদ্দেকের বলে ফেরেন শহীদ ওয়াসিফ। ৭ রান করা তানউইর আফজাল মোসাদ্দেকের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত হংকংয়ের সংগ্রহ ৪৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১১ রান।

বাংলাদেশ ইমার্জিং একাদশঃ মিজানুর রহমান, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম হাসান, ইয়াসির আলি, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), তানভির ইসলাম।

হংকং ইমার্জিং একাদশঃ আইজাজ খান (অধিনায়ক), বাবর হায়াত, ইহসান খান, ইহসান নাওয়াজ, মোহাম্মদ গাজানফার, নিজাকাত খান, রাগ কাপুর, শহীদ ওয়াসিফ (উইকেটরক্ষক), তানভির আহমেদ, তানউইর আফজাল, ওয়াকাস খান।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul