Notunshokal.com
রাজনীতি

যেসব আসন পাচ্ছে যুক্তফ্রন্ট একাদশ নির্বাচনে

আওয়ামী লীগের সঙ্গে শরিকদের আসন সমঝোতা অনেকটাই চূড়ান্ত হয়েছে। এরই মধ্যে ক্ষমতাসীন দল নিজের এবং জোটের প্রার্থীদের মধ্যে মনোনয়নের চূড়ান্ত চিঠি দেওয়া শুরু করেছে। আজকের মধ্যেই এই চিঠি বিতরণ শেষ হবে।

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে ইতিমধ্যে দলের এবং জোটের মনোনয়ন-প্রক্রিয়া শেষ করেছি। আজকালের মধ্যে আমরা এ প্রক্রিয়া শেষ করতে পারব। যাদের আমরা মনোনয়ন দিয়েছি, আজ (বৃহস্পতিবার) থেকে শুরু করে আগামীকালের (শুক্রবার) মধ্যে সব কটিতে চিঠি পৌঁছাতে পারব বলে আশা রাখছি।’

এদিকে যেসব আসন পাচ্ছে যুক্তফ্রন্টঃ
এদিকে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট সাতটি আসনে ছাড় পেয়েছে বলে দাবি করেছেন বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান। তিনি জানান, নীলফামারী-১ জেবেল রহমান গানি, সাতক্ষীরা-৪ এইচ এম গোলাম রেজা, মুন্সীগঞ্জ-১ মাহী বি চৌধুরী, মৌলভীবাজার-২ এম এম শাহীন, সিলেট-৬ শমসের মবিন চৌধুরী, সুনামগঞ্জ-১ রফিকুল ইসলাম চৌধুরী ও লক্ষ্মীপুর-৪ আব্দুল মান্নান।

তাছাড়া বাইরে মানিকগঞ্জ-২ আসন গোলাম সারোয়ার মিলনের জন্য এবং চট্টগ্রাম-২ আসন মাজহারুল হক শাহ চৌধুরীর জন্য চেষ্টা চলছে বলেও জানান আবদুল মান্নান। এখানে মনোনয়ন পেয়েছেন তরীকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভারী।

আরও পড়ুন

হ্যাকের কবলে ‘পার্থের’ ফেসবুক আইডি

Syed Hasibul

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul