রাজনীতি

মনির খান যে কারণে মনোনয়ন বঞ্চিত হলেন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়েছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কন্ঠশিল্পী মনির খান। ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে মনোনয়ন কিনেন তিনি। গানের পাশাপাশি প্রায় ১০ বছর ধরে এলাকায় রাজনীতিতে দলীয় কার্যক্রম, গণসংযোগ করছেন তিনি।

কিন্তু শেষ পর্যন্ত তার এমপি নির্বাচনে অংশ নেওয়ার সেই স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গেছে। ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতকে আসনটি ছেড়ে দেওয়ায় নির্বাচন থেকে ছিটকে গেলেন এই তারকা। কারণ এই আসনটিতে জামায়াতের ভোট বেশি।

ঝিনাইদহ-৩ আসনে বিএনপি থেকে কন্ঠশিল্পী মনির খান, আমিরুজ্জামান খান শিমুল, মেহেদী হাসান রুমি ও মতিয়ার রহমানকে প্রাথমিক মনোনয়নপত্র দেওয়া হয়। শেষ পর্যন্ত এই আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন মতিয়ার রহমান। তিনি ঝিনাইদহ জেলা জামায়াতের সেক্রেটারি।

এই আসনটিতে জামায়াতের ভোট বেশি থাকলেও বিগত ৫টি নির্বাচনে ঝিনাইদহ-৩ আসন থেকে বিএনপির প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। বিএনপির সাবেক এমপি শহিদুল ইসলাম মাষ্টার মারা যাওয়ার পর জামায়াতের প্রার্থী দেওয়া নিয়ে গুঞ্জন শুরু হয়। জামায়াতকে ছাড় দেওয়া ২৫টি আসনের মধ্যে ঝিনাইদহ-৩ আসনটি রয়েছে। আর এ কারণে প্রার্থী হতে পারছেন না কন্ঠশিল্পী মনির খান।

চূড়ান্ত তালিকায় ঝিনাইদহের ৪টি আসনের মধ্যে বিএনপির ৩ জন প্রার্থীকে চূড়ান্ত ঘোষণা করে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু, ঝিনাইদহ-৩ আসনটিতে বিএনপির কাউকে চূড়ান্ত ঘোষণা করা হয়নি। শুক্রবার সন্ধ্যায় গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে এই চিঠি দেয়া হয়

আরও পড়ুন

হেলমেট পরিহিত সেই যুবক আটক

হিরো আলমের মনোনয়নপত্র আপিলেও বাতিল

Syed Hasibul

হিরো আলমের নির্বাচন করতে আর কোন বাধা থাকল না

Syed Hasibul