রাজনীতি

পার্থ ভোলায় নেই চূড়ান্ত তালিকায়

অবশেষে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে ভোলা-১ (সদর) আসনে বিএনপির চূড়ান্ত করা হল। মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।

শনিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার হাতে দলের চূড়ান্ত মনোনায়নপত্র তুলে দেন।

ভোলা-১ (সদর) আসনে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আন্দালিব রহমান পার্থ প্রাথমিক ভাবে নির্বাচিত করায় বিএনপি নেতাকর্মী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। তবে শেষ পর্যন্ত ২০ দলীয় জোটের কাউকে মনোনয়ন না দেয়ায় বিএনপি নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরেছে।

বিষয়টি নিশ্চিত করে ভোলা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মোহাম্মদ আসিফ আলতাফ বলেন, আমাদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা সফল হয়েছে। নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরেছে। আগামী ৩০ ডিসেম্বর গোলাম নবী আলমগীর ধানের শীষ প্রতীকে ভোটে লড়বেন। তার বিজয় নিশ্চিত করতে আমরা ঐক্যবদ্ধ।

শুক্রবার ও শনিবার ভোলা-১ আসনে আন্দালিব রহমান পার্থকে ২০ দলীয় জোট থেকে মনোনয়ন না দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা বিএনপির নেতাকর্মীরা।

এদিকে, ভোলা-১ আসনে আন্দালিব রহমান পার্থকে চূড়ান্ত না দেয়া তিনি ঢাকা-১৭ (গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ) আসন থেকে জোটের হয়ে নির্বাচন করবেন।

ভোলা-১ আসনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরকে দলের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করায় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ধানের শীষে প্রতীক নিয়ে লড়বেন তিনি