খেলাধুলা

বাংলাদেশ,পাকিস্তানের বিপক্ষে জয়ের পথে, দেখে নিন স্কোর

ইমার্জিং এশিয়া কাপের প্রথম দুই ম্যাচের একটিতে জয় ও একটি হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আজ নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নুরুল হাসান সোহান।

জবাবে ব্যাট করতে নেমে মোসাদ্দেকের অপরাজিত ৮৫, জাকিরের ৬৯ ও ইয়াসিরের ৫৬ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তানকে ৩১০ রানের টার্গেট ছুঁড়ে দেয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। ব্যক্তিগত ৩ রানে জাকির হাসানের ক্যাচে নাঈম ইসলামের বলে ফেরেন আলি ইমরান। এরপর ৬ রান করা সাউদ সাকিলকে নিজের দ্বিতীয় শিকার বানান নাঈম।

এরপর আক্ষেপ নিয়েই ফিরেন জিশান মালিক। তাকে হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত করেন শরিফুল ইসলাম। ৪৭ রান করে ফেরেন তিনি। অন্যদিকে ৪৬ রান করে মোসাদ্দেকের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। এরপর পাকিস্তান শিবিরে আবার আঘাত করেন নাঈম। ১০ রান করে নাঈমের শিকার হয়ে ফেরেন সাদ আলি।

এরপর ব্যক্তিগত ১০ রানে মোসাদ্দেকের বলে লেগ বিফোরের ফাঁদে পরে সাঝঘরে ফেরেন হুসাইন তালাত। অন্যদিকে ৩ রান করা আশিক আলিকে সাঝঘরে ফেরান আফিফ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩০.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৬৮ রান।

বাংলাদেশ ইমার্জিং একাদশঃ নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মিজানুর রহমান, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম হাসান, ইয়াসির আলি, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, তানভির ইসলাম, শফিউল ইসলাম।

পাকিস্তান ইমার্জিং একাদশঃ আলি ইমরান, জিশান মালিক, হুসাইন তালাত, মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহ, আশিক আলি, মুসা খান, সাদ আলি, সুলেমান শাফকাত, ঘুলাম মুদাসার, সাউদ সাকিল।