রাজনীতি

হিরো আলমের নির্বাচন করতে আর কোন বাধা থাকল না

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন হিরো আলম। কিন্তু দলটির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

এদিকে গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই করে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন বগুড়া জেলার রিটার্নিং কর্মকর্তা। হিরো আলমের মনোনয়নের সমর্থনে ১০ জন ভোটারের স্বাক্ষরে গরমিল থাকার অভিযোগে তাঁর মনোনয়নপত্র বাতিল করেন তিনি।

এরপর মনোনয়ন ফিরে পেতে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেন তিনি। গত ৬ ডিসেম্বর ইসি তাঁর আপিল নামঞ্জুর করে রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্ত বহাল রাখে। পরে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করেন হিরো আলম।

অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তাঁর আর কোনো বাধা থাকল না।

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) আদেশের বিরুদ্ধে হিরো আলমের করা রিটের শুনানি শেষে আজ সোমবার (১০ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিকে হিরো আলমের আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট কাওছার আলী।

এদিকে আজ মনোনয়নপত্র গ্রহণ করতে ইসিকে হাইকোর্টের নির্দেশ শোনার পর হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘হিরো হিরোই থেকে গেলাম। হিরোকে কেউ জিরো করতে পারবে না।’