খেলাধুলা

২০১৮ সালের সেরা কিপটে বোলার মোস্তাফিজুর রহমান

নিজেকে পুরনো ছন্দে আবারো ফিরে পেয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নিয়েছেন মূল্যবান তিনটি উইকেট। ১০ ওভারে ৩৫ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট। আর এই তিনটি উইকেট লাভ করে ২০১৮ সালে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় সেরা দশে প্রবেশ করেছেন মুস্তাফিজুর রহমান।

তালিকার ৯ নম্বরে থাকা মোস্তাফিজুর রহমান ১৬ ম্যাচে নিয়েছেন ২৭ টি উইকেট। আর ইকোনমিক রেট এর দিক দিয়ে দেখলে ২০১৮ সালে ফাস্ট বোলারদের মধ্যে সবচেয়ে কিপটে বলার তিনি। তালিকার সবার উপরে রয়েছেন রাশিদ খান। ২০ ম্যাচে তিনি নিয়েছেন ৪৮ টি উইকেট এছাড়া দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের কুলদীপ যাদব। ১৯ ম্যাচে তিনি নিয়েছেন ৪৫ টি উইকেট।

আর দ্বিতীয় স্থানে রয়েছেন আদিল রশিদ। তিনি ২৪ ম্যাচে নিয়েছেন ৪২ টি উইকেট। ইকোনমিক রেটে এর দিক দিয়ে দেখলে সবার উপরে রয়েছেন মুজিবুর রহমান। আর এর পরের অবস্থানে রয়েছেন মোস্তাফিজুর রহমান।

তবে ফাস্ট বোলারদের মধ্যে সেরা দশ উইকেট সংগ্রহের মধ্যে সবার উপরে রয়েছেন মুস্তাফিজ। এবছর মোস্তাফিজুর রহমানের ইকোনমিক রেট ৪.১১ রান। অন্যদিকে ৩.৮৪ ইকোনমিক রেট নিয়ে সবার উপরে রয়েছেন আফগানী স্পিনার মুজিবুর রহমান।