খেলাধুলা

দেখে নিন স্কোর,হোপ-স্যামুয়েলস জুটি ভাঙ্গলেন মোস্তাফিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ দল। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিতে ৫০ ওভারে ২৫৫ রান করে বাংলাদেশ দল।

বাংলাদেশের হয়ে সাকিব ৬৫, মুশফিক ৬২, তামিম ৫০ ও মাহমুদউল্লাহ ৩০ রান করেন। অন্যদিকে উইন্ডিজদের হয়ে ওশেন থমাস ৩টি, কেমার রোচ, কেমো পল, রোভমান পাওয়েল ও দেবেন্দ্র বিশু ১টি করে উইকেট শিকার করেন।

২৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে উইন্ডিজরা। চন্দ্রপল হেমরাজকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাঝঘরে পাঠান মিরাজ। ৩ রান করে ফিরেন তিনি। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন ব্রাভো ও হোপ।

তবে ২৭ রান করে রুবেলের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন ব্রাভো। এরপর টাইগার বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেন হোপ ও স্যামুয়েলস। কিন্তু সেই জুটি ভাঙ্গেন মোস্তাফিজুর রহমান। ২৬ রান করে মুশফিকের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন স্যামুয়েলস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩০.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৫ রান। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ১২১ রান। (হোপ ৭১, হেটমায়ার ০)

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দ্রপল হেমরাজ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমনন হ্যাটমিয়ার, রোভমান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ওশেন থমাস।