খেলাধুলা

পূর্বাঞ্চল ভালো অবস্থানে আশরাফুল-রনির সেঞ্চুরিতে

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বিসিএলের চতুর্থ রাউন্ডের লড়াইয়ে মুখোমুখি পূর্বাঞ্চল এবং উত্তরাঞ্চল। বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম দিন দুর্দান্ত ব্যাটিংয়ে নিজেদের করে নিয়েছে পূর্বাঞ্চল।

আশরাফুল ও রনির ২৪১ রানের জুটিতে ৯০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৫৪ রান করে দিন শেষ করে পূর্বাঞ্চল। দিনশেষে রনি তালুকদার ১৮৩ রানে ও আশরাফুল ১০৭ রানে অপরাজিত আছেন। এটি এবারের বিসিএলে আশরাফুলের প্রথম সেঞ্চুরি এবং ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে বিশতম সেঞ্চুরি।

এদিন রানের খাতা না খুলেই ফেরেন ওপেনার সাদিকুর রহমান। ইমরান আলির বলে ফেরেন তিনি। এরপর ২৬ রান করে ফেরেন অধিনায়ক মমিনুল হক। সোহাগ গাজীর বলে ফেরেন তিনি। এরপর রনির সঙ্গে হাল ধরেন মাহমুদুল হাসান। তবে ২৯ রান করে ফেরেন মাহমুদুল। দিনশেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছয়ে ১৮৩ রানে অপরাজিত আছেন রনি এবং ১৮৬ বলে ১৩ চারে ১০৭ রানে অপরাজিত আছেন আশরাফুল।

উত্তরাঞ্চলের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ইমরান আলি, সোহাগ গাজী এবং সানজামুল ইসলাম।

উত্তরাঞ্চল একাদশঃ জহুরুল ইসলাম (অধিনায়ক), জুনায়েদ সিদ্দিকি, ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, ধীমান ঘোষ, এবাদত হোসেন, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, ইমরান আলি, তানভীর হায়দার, জিয়াউর রহমান।

পূর্বাঞ্চল একাদশঃ রনি তালুকদার, সাদিকুর রহমান, মাহমুদুল হাসান, হাসান মাহমুদ, আবু জায়েদ, তাসামুল হক, মাহিদুল ইসলাম অংকন, মমিনুল হক (অধিনায়ক), এনামুল হক জুনিয়র, মোহাম্মদ আশরাফুল, তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

পূর্বাঞ্চল প্রথম ইনিংসঃ ৩৫৪/৩ (৯০ ওভার)

(রনি ১৮৩, আশরাফুল ১০৭); (ইমরান ১/৮, সোহাগ গাজী ১/২০)