খেলাধুলা

যে কারণে হঠাৎ করে জাতীয় দলের অনুশীলনে ডাকা হল তাসকিন আহমেদ কে

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বল হাতে চমৎকার গতিতে বোলিং করেছেন ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বলার ওশান থমাস। গড় প্রায় ১৪৩ কিলোমিটার বেগে বল করতে পারা এই ফাস্ট বলার ভালোই ভুগিয়েছে বাংলাদেশ ব্যাটসম্যানদের। তার ১৪৪.২ কিলোমিটার গতির বলটার কোন জবাবই যে দিতে পারেনি ইনফর্ম ইমরুল কায়েস।

তাই এই গতি দানব কে থামাতে দ্বিতীয় ওয়ানডের আগে সতীর্থদের সাহায্যে কোচের নির্দেশনায় নেটে বোলিং করলেন টাইগার ফাস্ট বোলার তাসকিন আহমেদ। পাশাপাশি দিলেন ক্যারিবীয় তারকাকে খেলার কিছু টোটকাও। থমাসকে সমীহ করলেও, বাংলাদেশের ব্যাটসম্যানরা তাকে ভালোভাবেই সামলাবে বলে আশাবাদ তার।

তাসকিন আহমেদ বলেন, ‘অবশ্যই সে অনেক দ্রুত গতির বোলার। তারপরেও আল্লাহর রহমতে আমরা ম্যানেজ করেছি। যেহেতু আমাদের ব্যাটসম্যানরা অনেকেই তাকে প্রথম খেলেছে তাই আমার বিশ্বাস সামনে ওরা তাকে আরো ভালোভাবে হ্যান্ডেল করবে। আমি তাকে ছোট করছি না। ও অবশ্যই অনেক ভালো বোলার। ১৪০ এর উপরে টানা বল করছিলো। সে অনেক ভালো করেছে।’

কাঁটা দিয়েই কাঁটা উপড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন টাইগার কোচ স্টিভ রোডস। ঐচ্ছিক অনুশীলনে এদিন বাংলাদেশের নেটে ডাকা হয়েছিলো ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। তার গতি দিয়েই শিষ্যদের প্রস্তুত করতে চাইলেন থমাস পরীক্ষার জন্য।