খেলাধুলা

২০২০ সালের এশিয়া কাপের আয়োজক দেশের নাম ঘোষণা

এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। ২০২০ সালে আসন্ন এসিসি এশিয়া কাপ ক্রিকেটের আগামী আসর অনুষ্ঠিত হবে পাকিস্তানে। এমনটিই ঘোষণা দিয়েছে এশিয়ান ক্রিকেটের অভিভাবক ও এশিয়া কাপের আয়োজক এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

আজ বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) ২০২০ এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম ঘোষণা করেছে এসিসি। যেখানে আন্তর্জাতিক ক্রিকেটের নিরাপত্তা নিয়ে রয়েছে শঙ্কা। সেখানে কতটুকু নিরাপদ এশিয়া কাপ আয়োজন করা? এ নিয়ে প্রশ্ন থেকেই যায়।

তবে পাকিস্তান চাইলে অন্য ভেন্যু ব্যবহার করতে পারবে। আর এক্ষেত্রে এ আসরের মত আগামী আসরও অনুষ্ঠিত হতে পারে পাকিস্তানের ভাড়া করা ভেন্যু আরব আমিরাতে। এছাড়া মালয়েশিয়াও আয়োজন করা হতে পারে এশিয়া কাপের আসন্ন আসর।

২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আর সেই আসরকে সামনে রেখেই এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। এ প্রসঙ্গে এসিসি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আগামী এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। তারা কোথায় টুর্নামেন্ট আয়োজন করবে, সেটা তাদের সিদ্ধান্ত। হতে পারে পাকিস্তানে কিংবা এবারের মতো দুবাই অথবা মালয়েশিয়ায়। আর ২০২০ সালে যেহেতু টি-২০ বিশ্বকাপ আছে সেটা মাথায় রেখেই পরের আসর হবে কুঁড়ি ওভারের।’