খেলাধুলা

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন মেহেদি হাসান মিরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে ৮ উইকেটে জয়লাভ করলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৮১ এবং সৌম্য সরকারের ৮০ রান এ ১২.৩ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। দলীয় ৪৫ রানের মাথায় ২৩ রান করে আউট হন লিটন দাস। এরপর দলীয় ১৭৬ রানের মাথায় ৮০ রান করে আউট হন সৌম্য সরকার। মুশফিকুর রহিম করেন ১৬ রান।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে টসে হেরে ব্যাট কর ওয়েস্ট ইন্ডিজ দল। শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের উইকেট তুলে নিল মেহেদি হাসান মিরাজ। দলীয় ১৫ রানের মাথায় চন্দ্রপল হেমরাজকে ৯ রানে আউট করেন মেহেদি। ৪২ রানের পার্টনারশিপ গড়ে মিরাজের দ্বিতীয় শিকার হয়ে ১০ রান করে আউট হন ড্যারেন ব্রাভো। এরপর শাই হোপ এবং মারলন স্যামুয়েলস গড়ে তোলেন ৩৯ রানের পার্টনারশিপ।

মারলন স্যামুয়েলসকে ১৯ রানে বোল্ড করেন মোহাম্মদ সাইফুদ্দিন। তবে বাংলাদেশকে খেলায় ফেরেন আবার মেহেদি হাসান মিরাজ। সেই শিমনন হ্যাটমিয়ারকে ০ রানে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন মিরাজ। পরের ওভারেই এসে অধিনায়ক রোভমান পাওয়েলকে ক্যাচ আউট করেন মিরাজ।

৯৯ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৩৩ রানের মাথায় রোস্টন চেজকে ৮ রানে আউট করেন সাকিব। ফাবিয়ান এলেনকে ৬ রানের সাকিব এবং কেমো পলকে ১২ রান ও কেমার রোচকে ৩ রানে আউট করেন মাশরাফি। তবে অন্য প্রান্ত থেকে একাই অপরাজিত থাকেন গত ম্যাচে সুপারস্টার ব্যাটসম্যান শাই হোপ।

১২১ বলে একাই লড়াই করে সেঞ্চুরি তুলে নেন। শাই হোপ এর ১০৮ রানের উপর ভর করে বাংলাদেশকে ১৯৮ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজ ৪ টি সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজা দুটি এবং মোহাম্মদ সাইফুদ্দিন ১ উইকেট লাভ করেন।