অন্যান

আবারো চমক! বাংলাদেশের একাদশে নতুন ২ মুখ নিয়ে আসছে বিসিবি

আবারো চমক! ২ নতুন মুখ নিয়ে টি-২০ একাদশ প্রকাশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডেতে দারুন শুরু এনে দেন মেহেদি হাসান মিরাজ। ইনিংসের চতুর্থ ওভারেই ফিরিয়ে দেন ক্যারিবীয় ওপেনার চন্দরপল হেমরাজকে। এ ম্যাচ জিতলে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জেতা হবে বাংলাদেশের।

সে মিশনে যখন বাইশ গজে লড়ছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন ওয়ানডে দল, তখনই ঘোষণা করে দেয়া হয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বে ১৪ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড। একই মাঠে সোমবার (১৭ ডিসেম্বর) থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

কুড়ি ওভারের ফরম্যাটের জন্য নিজেদের স্কোয়াডে তেমন কোনো চমক আনেনি বাংলাদেশ দল। মোটামুটি অনুমেয় ক্রিকেটারদের নিয়েই ওয়েস্ট ইন্ডিজের সেরা ফরম্যাটে খেলতে নামবে স্বাগতিকরা। সবশেষ এই ক্যারিবীয়দের বিপক্ষেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছে বাংলাদেশ।

গত আগস্টে হওয়া সেই সিরিজ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকা সাব্বির রহমানের বাদ পড়া ছিল স্বাভাবিকই।। এছাড়া আরও বাদ পড়েছেন ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও ডানহাতি পেসার আবু জায়েদ রাহি।

চলতি ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেও দলে জায়গা পাননি মোসাদ্দেক। তার জায়গায় দলে এসেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। অন্যদিকে ডানহাতি পেসার রাহির বদলে স্কোয়াডে অন্তর্ভূক্ত করা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীনকে।

এছাড়া অপরিবর্তিতই থেকে গিয়েছে বাকি স্কোয়াড। সোমবার সিলেটের টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়। পরে ঢাকায় ২০ ও ২২ তারিখে হতে যাওয়া ম্যাচ দুটি মাঠে গড়াবে বিকেল ৫টা থেকে।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাঈফউদ্দীন, আবু হায়দার রনি ও আরিফুল হক।