খেলাধুলা

উইন্ডিজ কোচ যা বললেন মাশরাফি না থাকায়

সদ্যই উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে বাংলাদেশ দল। টেস্টের মত ওয়ানডেতেও উইন্ডিজদের হারিয়েছে টাইগাররা। এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে উইন্ডিজদের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

আগামীকাল দুপুর সাড়ে বারোটায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাকিব আল হাসানের নেতৃত্বে ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। তবে সবাই নিশ্চয়ই মিস করবেন ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজাকে। দুর্দান্ত খেলে ও নেতৃত্ব দিয়ে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলকে জয় এনে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

কিন্তু গতবছর টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন মাশরাফি। যার ফলে তাকে টি-টোয়েন্টিতে পাওয়া সম্ভব নয়। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজে মাশরাফির না থাকা কি প্রভাব ফেলবে বাংলাদেশের উপর? এমন প্রশ্ন করা হয় উইন্ডিজ কোচ মোস্তাক আহমেদের কাছে।

এ নিয়ে তিনি বলেন, ‘আমরা এগুলো নিয়ে চিন্তিত না। আমাদের নিজেদের মতো খেলতে হবে এবং আমাদের নিজেদের সামর্থ্যের কথা মনে রাখতে হবে। আমরা আশা করি এটা করতে পারবো এবং নিজেদের দক্ষতা কাজে লাগাতে পারবো। তাহলে আমরা যেকোনো দলের বিপক্ষে জিততে পারবো।’

এদিকে মাশরাফির মতো কারো অনুপস্থিতি দলে বিশাল প্রভাব ফেলবে বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘এটা হতে পারে। কারণ নেতারা অনেক বড় পার্থক্য তৈরি করে। একজন ভালো নেতা একটা দলকে ভালোভাবে ধরে রাখতে পারে। যখন আপনার কাছে কোনো ভালো নেতা থাকে এবং সে একটি দলকে ভালভাবে ধরে রাখে, তখন এটা সবসময়ই একটি সুবিধা।’