জাতীয়

বিজয় দিবসের কুজকাওয়াজ অনুষ্ঠানে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনা ঘটেছে, ওসিসহ আহত ৩

মেহেরপুর স্টেডিয়ামে বিজয় দিবসের কুজকাওয়াজ অনুষ্ঠানে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল সামাদ বাঁধনসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

রবিবার (১৬ ডিসেম্বর) সকালে এই ঘটনা ঘটে।

সংঘর্ষে আহত হয়েছেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, কনস্টেবল মোঃ রনি (২৬) ও মেহেরপুর শহরের ভূমি অফিসপাড়ার স্কুলছাত্র সুরুজ আলী (১৫) আহত হয়েছেন। ওসিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আর রনি ও সুরুজকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে পুলিশ জানায়, এ ঘটনায় জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুস সালাম বাঁধনস, ছাত্রলীগ কর্মী ইব্রাহীম (১৭), শিশির (১৮) ও আশিক (১৬) আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, সকাল ১১টার দিকে মেহেরপুর স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের কুজকাওয়াজ অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে ইব্রাহিম হোসেন নামের এক ছাত্রলীগ কর্মী ভূমি অফিসপাড়ার সুরুজ আলীকে মারধর করছিল। এ সময় পুলিশ সদস্যরা মারধর থামাতে ছাত্রলীগ কর্মী ইব্রাহিম হোসেনকে আটক করেন। এতে স্টেডিয়ামে উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের কাছ থেকে ছাত্রলীগ কর্মী ইব্রাহিমকে জোরপূর্বক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে ওসিকে ধাক্কা দিয়ে ফেলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

তিনি আর ও জানান, সংঘর্ষে আহত এক পুলিশ কনস্টেবলকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থল থেকে জেলা ছাত্রলীগের সভাপতিসহ চারজনকে আটক করা হয়েছে। তাদের নামে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।