রাজনীতি

যারা ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, তাদের হৃদয় থেকেই সম্মান করি’মাশরাফি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নড়াইল-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করবেন মাশরাফি। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যস্ত থাকায় নিজের প্রচারণায় নামকে পারেননি তিনি। প্রচারণায় মাশরাফি না থাকলেও থেমে নেই তার গণসংযোগ ও নির্বাচনী কার্যক্রম।স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন তার পক্ষে প্রচারণায় চালিয়ে যাচ্ছে।

এদিকে, বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতি শতভাগ শ্রদ্ধা আছে বলে জানিয়েছেন মাশারফি বিন মর্তুজা।

বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাতকারে এ কথা জানিয়েছেন তিনি।

মাশরাফি বলেন, আমি আমার জায়গা থেকে বলব, যারা ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, ভিন্নমতে বিশ্বাসী, আমার তাদের প্রতি কোনো অশ্রদ্ধা নেই। আমি আমার দলকে মন থেকেই সমর্থন করি।

তিনি বলেন, ‘কিন্তু যারা অন্য দল করে তাদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধা আছে এবং থাকবে। আমি প্রতিপক্ষ দলকে হৃদয় থেকেই সম্মান করি।

দেশের খেলাধুলার উন্নতির মধ্য দিয়েই রাজনীতিতে অবদান রাখতে চান জানিয়ে ওয়ানডে অধিনায়ক বলেন, রাজনীতিকদের খুব ভালো ও জ্ঞানসম্পন্ন মানুষ হওয়া উচিত। বলছি না, আমি ইতোমধ্যে সেই কাতারে পৌঁছে গেছি। আপাতত নিজ অঞ্চলের মানুষের জন্য কাজ করার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি। এছাড়া নিজের প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনকে’ এগিয়ে নিতে চাই।

মাশরাফি বলেন, সামাজিক অবক্ষয় ঠেকাতে তরুণ প্রজন্মকে রাজনীতিতে অংশ নিতে হবে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইমরান খানের মতো হতে চান কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, সত্যি বলতে-ইমরান খান যেখানে গেছেন সবাই সবসময় সেখানে পৌঁছতে পারেন না। চাইলেও পারেন না অনেক সময়।

মাশরাফি বলেন, ‘আমি যেহেতু একজন ক্রিকেটার; আমার ইচ্ছা ক্রীড়া ক্ষেত্রে কিছু করা। খেলোয়াড় হওয়ার কারণে আমার ইচ্ছা এখানেই সীমাবদ্ধ। এখানে কিছু করতে পারি কিনা, সেটিই দেখতে চাই।’