খেলাধুলা

সাকিব আল হাসান এর পরিবর্তে মাহমুদুল্লাহ রিয়াদকে দলে নিচ্ছে কলকাতা নাইট রাইডার্স?

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) দীর্ঘ ৭ বছর ধরে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের আগে কলকাতার হয়ে মাঠ মাতিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু হঠাৎ করেই বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিবকে ২০১৬ আসরের পর ছেড়ে দেয় কলকাতা। কলকাতার সাথে বাংলাদেশি ক্রিকেট ভক্তদের আবেগটা একটু বেশি পুরনো।

আর তাই এবারের মৌসুমে বাংলাদেশ থেকে একজন তারকা ক্রিকেটারকে দলে নিতে চায় কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসানকে ছেড়ে দেওয়া যে বড় রকমের একটি ভুল ছিল সেটা গত মৌসুমের প্রমাণ হয়েছে। সানরাইজ হায়দ্রাবাদ এর দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। সানরাইজ হায়দ্রাবাদে সাকিব আল হাসান খেলার কারণে বাংলাদেশের মানুষের আগ্রহে বেশ ভাটা পড়েছে কলকাতার দিকে। আর নিজেদের সেই জনপ্রিয়তা ফিরিয়ে আনতেই কেকেআর হাতে নিয়েছে নতুন পন্থা।

নিজেদের দিকে বাংলাদেশিদের আগ্রহ ফেরাতে ২০১৯ আইপিএলে একজন বাংলাদেশি ক্রিকেটার নিতে চাইছে কেকেআর। কিন্তু কাকে তা স্পষ্ট করে জানায়নি তারা। পরামর্শ চেয়েছে বাংলাদেশি সমর্থকদের কাছেই!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শুক্রবার (১৪ ডিসেম্বর) এক পোস্টের মাধ্যমে বাংলাদেশের সমর্থকদের মতামত জানতে চেয়েছে কেকেআর। পোস্টে লিখেছে, ‘কেকেআরের বাংলাদেশি সমর্থকরা! যেহেতু আপনারাই আপনাদের খেলোয়াড়দের সম্পর্কে ভালো জানেন, তাই আপনাদের সুযোগ দেয়া হলো আমাদের জানান বাংলাদেশের কোন খেলোয়াড়কে ২০১৯ আইপিএলে কেকেআরে দেখতে চান। আপনার পরামর্শ একটি ভিডিওতে জানিয়ে আমাদের কাছে পাঠিয়ে দিন।’

তবে বাংলাদেশের সমর্থকদের জন্য খুব বেশি ভাবার জায়গা রাখেনি আইপিএল। মোট ৯ জন বাংলাদেশি ক্রিকেটার আইপিএলে খেলার আগ্রহ দেখিয়ে রেজিস্ট্রেশন করলেও শেষ পর্যন্ত কেবল মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদই থাকছেন নিলামে। কেকেআর সুযোগ পেলে এ দুজনের মধ্য থেকেই কাউকে কিনতে পারবে।