খেলাধুলা

বাংলাদেশ,কঠিন বিপদেদেখে নিন স্কোর

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ-উইন্ডিজ। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ দল। শুরুতেই ফিরেন দুই ওপেনার তামিম ও লিটন। ৫ রান করে কোটরেলের বলে ব্র্যাথওয়েটের হাতে তালুবন্ধি হয়ে সাঝঘরে ফেরেন তামিম। অন্যদিকে থমাসের বলে ব্র্যাথওয়েটের হাতে তালুবন্ধি হয়ে ৬ রান করে ফেরেন লিটন।

লিটন-তামিমের ফেরার পর ফেরেন সৌম্যও। পাওয়ালের হাতে তালুবন্ধি হয়ে কোটরেলের দ্বিতীয় শিকার হয়ে সাঝঘরে ফেরেন তিনি। ৫ রান করে ফেরেন তিনি। এরপর ৫ রানে রান আউটের শিকার হয়ে ফেরেন মুশফিক। অন্যদিকে তাদের ফেরার দিনে ব্যাট হাতে একাই হাল ধরেন সাকিব।

এরপর সাকিবের সঙ্গে ব্যাট হাতে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ। কিন্তু ১২ রান করে উইকেটরক্ষক শাই হোপের হাতে তালুবন্ধি হয়ে কোটরলের বলে ফেরেন মাহমুদউল্লাহ। এরপর ১৭ রান করে ফেরেন আরিফুল। পুরানের হাতে তালুবন্ধি হয়ে এলেনের বলে ফেরেন তিনি।

অন্যদিকে ছয় মেরে অর্ধশতক পূর্ণ করেন সাকিব। ৪০ বলে ৭ চার ও ১ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন তিনি। কিন্তু তার সাকিবের সঙ্গে দলের বিপর্যয়ে হাল ধরতে পারেননি সাইফউদ্দিন। ১ রান করে ব্র্যাথওয়েটের বলে পুরানের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন তিনি। এরপর ফেরেন সাকিবও। ৪৩ বলে ৮ চার ও ২ ছয়ে ৬১ রান করে কোটরলের হাতে তালুবন্ধি হয়ে তার চতুর্থ শিকার হয়ে ফেরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৩ রান।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ : এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরন, রভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ফ্যাবিয়ান এলেন, কেমো পল, শেলডন কোটরেল, ওশেন থমাস।