খেলাধুলা

আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন যারা বড় তারকা

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সামনে রেখে গতকাল মঙ্গলবার (১৮ই ডিসেম্বর) ভারতের পিঙ্ক সিটিতে অনুষ্ঠিত হয়েছে এর নিলাম অনুষ্ঠান। আর সেই নিলামে টুর্নামেন্টের বড় প্রতিযোগিতাটা বেশ ভালোভাবেই বুঝেছেন বিশ্বের অনেক বড় তারকাই।

আইপিএলের নিলামে একসময় যাদেরকে নিয়ে কাড়াকাড়ি হত এবার তারা দলই পেলেন না। ২০১৫ সালের আইপিএলে ১৬ কোটি রুপিতে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংকে কিনেছিল দিল্লি ডেয়ারডেভিলস। কিন্তু তার প্রতি প্রথম দফায় কেউ আগ্রহ দেখায়নি। তবে শেষ পর্যন্ত তাকে ১ কোটি রুপিতে কিনে নেয় মুম্বাই।

এছাড়াও বিক্রি হননি নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন, ভারতের চেতেশ্বর পূজারা, অস্ট্রেলিয়ার উসমান খাজা, আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই, দক্ষিণ আফ্রিকার রিজা হেনড্রিকস, হাশিম আমলা ও রাইলি রুশো, অস্ট্রেলিয়ার শন মার্শ ও শ্রীলঙ্কার কুশল পেরেরা।

অলরাউন্ডার ক্যাটাগরিতে বিক্রি হননি ইংল্যান্ডের ক্রিস ওকস ও ক্রিস জর্ডান, নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন ও জেমস নিশাম, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। অন্যদিকে বাংলাদেশের মাহমুদউল্লাহর নামই উঠে নি।

বোলারদের মধ্যে বিক্রি হননি দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল ও অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জাম্পা। উইকেটরক্ষক ব্যাটসম্যানদের মধ্যে দল পাননি অস্ট্রেলিয়ার বেন ম্যাকডারমট, ইংল্যান্ডের লুক রঞ্চি এবং বাংলাদেশের মুশফিকুর রহিম।