খেলাধুলা

গম্ভীর,ধোনির পর এবার কোহলির সমালোচনায় যা বললেন

অবসরের দুয়েক দিন পরেই ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সমালোচনা করেছিলেন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। এবার বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সমালোচনা করেছেন গম্ভীর।

বর্ডার-গাভাস্কার ট্রফিতে সিরিজের প্রথম টেস্ট জয়ের সব কৃতিত্ব কোহলিকে দিতে নারাজ তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্ট জেতার পরে সবাই ব্যাপক প্রশংসা করেছেন কোহলির। এতে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও বাদ যায়নি। কিন্তু সেখানে কোহলির সমালোচনা করেছেন গম্ভীর।

তিনি বলেন, ‘কোহলিকে সমস্ত কৃতিত্ব দেওয়া উচিত নয়। দলে রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারার মতো ক্রিকেটাররা আছে। সব কৃতিত্ব অধিনায়কের হবে কেন?’

কোহলির সঙ্গে শক্ত মনোমালিন্য অনেক আগে থেকেই আছে গম্ভীরের। কোহলি ভারতীয় দলের অধিনায়ক হওয়ার পর ভারতীয় দলে গম্ভীরের জায়গা পাওয়াটা অনেক কঠিন ছিল। এছাড়াও আইপিএলে গম্ভীর যখন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তখনও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সঙ্গে ম্যাচ চলাকালীন সময় কোহলির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হতো গম্ভীরের।

এদিকে কোহলিকে নিয়ে মন্তব্যের দিনে ধোনিকে নিয়েও আবার মন্তব্য করেন গম্ভীর। তিনি বলেন, ‘আমার সঙ্গে ধোনির সম্পর্ক অবশ্যই বেশ ভালো। কিন্তু যেটা আমি মনে করি সেটা অবশ্যই বলব। আমার দৃষ্টিভঙ্গি অবশ্যই বদলাবে না। বিরাট কোহলির ব্যাপারেও আমি একই কথা বলব।’